গসিপবিনোদনসিনেমা

সঞ্জয় দত্ত থেকে বিদ্যাবালান, বলিউড সেলেব্রিটিদের জীবনের সত্যি সামনে এসেছে এই ছবিগুলির মধ্যে!

বলিউড সেলেব্রিটিদের (Bollywood Celebrity) নিয়ে তর্ক বিতর্ক, গসিপের শেষ নেই। আসলে পছন্দের অভিনেতা অভিনেত্রীদের সিনেমার পর্দায় দেখলেও তাদের বাস্তব জীবন সম্পর্কে জানতে সকলেই আগ্রহী। আর সেই কারণেই অভিনেতা অভিনেত্রীদের জীবন যাপনের ধরণ থেকে শুরু করে তাদের সম্পর্ক বন্ধুত্ব সব কিছু নিয়েই কৌতূহল থাকে দর্শকদের মনে। কিভাবে ছোট বেলায় মানুষ হয়েছেন তারা। কিভাবে কাটিয়েছেন তারকা হবার আগের জীবন! আর কিভাবেই বা হয়ে উঠলেন একজন সাধারণ মানুষ থেকে তারকা।

বলিউডে অনেক সেলেব্রিটিদের জীবন নিয়ে তৈরী হয়েছে বায়োপিক। এই ছবিগুলির মধ্যে দিয়ে তাদের জীবনের কাহিনীকে তুলে ধরা হয়েছে দর্শকদের সামনে। কিছু বায়োপিক আবার সুপার হিট হয়েছে বক্স অফিসে। আজ বংট্রেন্ডে (Bongtrend) আপনাদের এই ধরণের কিছু সিনেমার তালিকায় দেখাবো।

দ্যা ডার্টি পিকচার (The Dirty Picture)

বলিউড বায়োপিক Bollywood Celebrity Biopic The Dirty Picture Vidya Balan

বিদ্যা বালন (Vidya Balan), ইমরান হাশমি (Imran Hashmi), নাসিরুদ্দিন শাহ (Nasiruddin Shah) অভিনীত এই ছবিটি সাউথের এই অভিনেত্রী সিল্ক স্মিতার জীবনের কাহিনী। ছবিতে সিল্ক স্মিতার চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে বলিউডের অভিনেত্রী বিদ্যা বালনকে। আসলে সিল্ক স্মিতার বোল্ড অ্যান্ড হট লুকসের কারণে তার সমস্ত ছবি হিট হত। আর ডার্টি পিকচার ছবিতে সেই কাহিনীই তুলে ধরা হয়েছিল। যদিও ছবিটি সিল্ক স্মিতার জীবন কাহিনী নিয়ে তৈরী এই কথা অনেকেই অস্বীকার করেছেন।

এক আলবেলা (Ek Albela)

বলিউড বায়োপিক Bollywood Celebrity Biopic Vidya Balan

২০১৬ সালে এক আলবেলা নামের একটি ছবি মুক্তিপেয়েছিল বলিউডে। ছবিতে ভগবান দাদা (Bhagawan Dada) নামের এক বলিউডের অভিনেতার জীবন কাহিনী দেখানো হয়েছিল। কিভাবে একজন সাধারণ মানুষ থেকে বলিউডের সেলেব্রিটি হয়ে উঠেছিলেন অভিনেতা সেই কাহিনীকেই দেখানো হয়েছিল। আর ছবিতে ভগবান দাদার চরিত্রে অভিনয় করেছিলেন মঙ্গেশ দেশাই। আর তার বিপরীতে গীতা বালির চরিত্রে ছিলেন বিদ্যা বালন।

ভূমিকা (Bhumika)

বলিউড বায়োপিক Bollywood Celebrity Biopic ভূমিকা Bhumika

বলিউডের এই  বিখ্যাত অভিনেত্রী ছিলেন হানসা ওয়াদকর (Hasna Wadkar)। ভূমিকা ছবিতে অভিনেত্রীর জীবনের গল্প তুলে ধরা হয়েছিল। আর ছবিতে অভিনেত্রীর পার্লামেন্টের জীবন সম্পর্কে দেখানো হয়েছে। হানসা ওয়াদকরের চরিত্রে অভিনয় করেছিলেন স্মিতা প্যাটেল, ছবিটি জাতীয় পুরস্কার দ্বারা সম্মানিত হয়েছিল।

সঞ্জু (Sanju)

বলিউড বায়োপিক Bollywood Celebrity Biopic Sanju Sanjay Dutt সঞ্জয় দত্ত

বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত (Sanjay Dutt), অনেকেই তাকে সঞ্জু বাবা নামেও চেনেন। বিখ্যাত এই অভিনেতা জীবন কোনো সিনেমার থেকে কম নয়। বাবা ছিলেন বিখ্যাত অভিনেতা সুনীল দত্ত। কিভাবে মাদক আসক্তি থেকে সরে এসে নিজের অভিনয়ের জীবন শুরু করেন অভিনেতা সেই কাহিনী তুলে ধরা হয়েছিল এই বায়োপিকে। তবে এই ছবিতে সঞ্জয়  দত্ত নিজেই নিজের জীবনের কাহিনিতে অভিনয় করেছিলেন। বইটি সুপার হিট হয়েছিল।

Related Articles

Back to top button