গসিপবিনোদন

সবই কপাল! সইফের রিজেক্ট করা এই ৫ টি ছবি করেই বিপুল খ্যাতি কুড়িয়েছিলেন সলমন- শাহরুখ

একটি ছবি মুক্তি পায় হইহই করে, সুপারহিট হতেও বেশি সময় লাগেনা। কিন্তু আপনি হয়তো জানবেন, একটি সফল ছবি তৈরি করতে তার পিছনে কাজ করে দীর্ঘদিনের পরিশ্রমের, প্ল্যান, চিন্তা। হাজারো বাধা-বিপত্তি অতিক্রম করার পরেই একটি ছবি হিট হয়। অনেক ক্ষেত্রেই যাকে ভেবে পরিচালক ছবির কাজ শুরু করেন, সেই অভিনেতাই ফেরান মুখ।

বলিউডেও এই ঘটনার উদাহরণ ভুরি ভুরি রয়েছে। গত কয়েক দশক ধরেই বলিউডের অন্যতম সফল এবং প্রথম সারির অভিনেতাদের মধ্যে একজন সইফ আলি খান। তাকে নিয়ে ছবি বানানোর জন্য অনেক পরিচালকই মরিয়া হয়ে উঠতেন। কিন্তু সইফের কাছে রাখা অনেক ছবির প্রস্তাবই তিনি রিজেক্ট করেছিলেন। তবে পরে সেই সব ছবি সুপারহিট হয় সইফকে ছাড়াই।

‌‌‌★ ২ স্টেটস (2 States)

২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ২ স্টেটস মূলত চেতন ভগতের লেখা একটি উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি একটি ছবি। প্লটটি প্রধানত একটি বিবাহকে হাইলাইট করে যেখানে দুটি ভিন্ন রাজ্য এবং ভিন্ন বর্ণের নায়ক নায়িকার বিয়ে হয়। এই ছবিতে নায়কের ভূমিকায় অভিনয় করেছেন অর্জুন কাপুর। যেখানে এই ভূমিকাটি প্রথমে সইফ আলি খান তারপর শাহরুখ খান এবং অবশেষে রণবীর কাপুরকে অফার করা হয়েছিল । সমস্ত অভিনেতাদের দ্বারা প্রত্যাখ্যাত হওয়ার পরে, অর্জুন এই ভূমিকাটি গ্রহণ করেছিলেন।

★ কুছ কুছ হোতা হ্যায় – (Kuch Kuch hota hain)

অবশ্যই! চলচ্চিত্রটি তার আশ্চর্যজনক কাহিনীর কারণে এত জনপ্রিয়তা লাভ করে, যেখানে অবশ্যই রাহুল তার কলেজের সেরা বন্ধুকে বিয়ে করে। যদিও তিনি আগে বলেছিলেন যে প্রেম একবারই হতে পারে। এই ছবিতে সলমন খান অভিনীত আমান চরিত্রটির জন্য প্রথমে সইফকে ভাবা হয়, যা তিনি প্রত্যাখ্যান করেন।

★ রেস ৩ (Race 3)

রেস থ্রি মুক্তির সময় দর্শকদের প্রত্যাশা ছিল সইফ আলি খান এই ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন, কারণ পূর্বে এই সিরিজের ছবি গুলিতে সে গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিল। কিন্তু রেস থ্রি-এর অফার ফিরিয়ে দেন সইফ।

★ দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে (DDLJ)

DDLJ বলিউডের একটি মাইলস্টোন৷ এই ছবিতে অভিনয় করেছেন বলিউডের আইকনিক দম্পতি কাজল ও শাহরুখ। আজও এই ছবির জনপ্রিয়তা বিন্দুমাত্র কমেনি। গুজব আছে, এই ছবির অফার সইফ ফিরিয়ে দেওয়ার পরেই প্রস্তাব লুফে জনপ্রিয়তার শিখরে পৌঁছান শাহরুখ।

 

Related Articles

Back to top button