খবরবিনোদন

সলমনের কোল আলো করে জন্ম নিল কন্যা সন্তান! খুশিতে উচ্ছ্বসিত পরিবার

আমাদের পুরুষতান্ত্রিক সমাজে চিরকালই পুত্রসন্তানের কদর বেশি। তাই-ই এই একুশ শতকের গোড়াতে দাঁড়িয়েও কন্যা সন্তান হলে অনেক পরিবারেরই হয় মুখ ভার। ‘ছেলে হয়েছে’ বলা আজও যতটা গর্বের, ‘মেয়ে হয়েছে’ বলা ঠিক ততটাই কুন্ঠার। কন্যা ভ্রুণহত্যাও যেন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। মেয়েরা আজও সমাজে বাঁচে স্বামী অথবা বাবার পরিচয়ে।কিন্তু এবার এই পুরুষতান্ত্রিক সমাজকে বুড়ো আঙুল দেখিয়ে কন্যা সন্তান (Girl child) জন্ম দেওয়ার খুশি অভিনব পদ্ধতিতে উদযাপন করেছেন সলমন (Salman)৷

আর সেই নতুন পন্থার মাধ্যমে তিনি সকলকে অনুপ্রাণিত করেছেন যার ফলে তার উদযাপন আজ গোটা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। তিনি সকলকে একটি বার্তাই দেন যে পরিবারে পুত্র সন্তান জন্ম নিলে যেমন আনন্দ উদযাপন করা হয় একইভাবে কন্যা সন্তান জন্ম নিলেও তাই করা উচিত।

Salman সলমন

সলমনের (Salman) মেয়ে জন্ম হয় গত ২৬শে ডিসেম্বর ২০২০ সালে। আর এরপর তিনি ঠিক করেন সেই আনন্দ উপলক্ষে বিনামূল্যে একদিন তিনি সকলের কাজ করে দেবেন। তাই তিনি তার সেলুনের দোকানের সামনে একটি পোস্টার টানিয়ে লিখে দেন ৪ঠা জানুয়ারি যারা সেলুনে আসবেন তাদের তিনি বিনামূল্যে কাজ করে দেবেন। সেদিন সলমনের দোকানে গ্রাহকেরা আসেন ও তার মেয়ের জন্য শুভকামনা জানিয়ে যান। সলমন এই কাজের মাধ্যমে ইতিবাচক ভাবনা প্রসার করেছেন যা সত্যিই প্রসংশার যোগ্য।

Related Articles

Back to top button