খবরবিনোদনসিনেমা

ফ্লপ হয়েছে রাধে, চলছে অন্তিম! এবার ভারতীয় গুপ্তচরের বায়োপিক ‘ব্ল্যাক টাইগার’ নিয়ে আসছেন সালমান

বলিউডের ভাইজান বলতে যাকে এক ডাকে সকলে চেনে তিনি হলেন সালমান খান (Salman Khan)। সম্প্রতি সালমান অভিনীত ছবি ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ (Antim: The Final Truth)’ মুক্তি পেয়েছে। আগের ছবি ‘রাধে (Radhe)’র মত অন্তিম ফ্লপ হয়নি ঠিকই তবে সেভাবে সুপারহিটও হয়নি বললেই চলে। কিন্তু তাতে কি! ইতিমধ্যেই পরের ছবির কথা ভেবে ফেলেছেন ভাইজান। এবার ভারতীয় গুপ্তচরের বায়োপিক (Biopic) বানাতে চান তিনি।

বর্তমানে জনপ্রিয় রিয়্যালিটি শো বিগবস ১৫(Bigboss 15) এর সঞ্চালনার দায়িত্বে রয়েছেন সালমান। তবে শুটিংয়ের ফাঁকেই নতুন ছবির প্রজেক্ট নিয়ে কিছু তথ্য জানালেন তিনি। বর্তমানে ‘কভি ঈদ কভি দিওয়ালি (Kabhi Eid Kabhi Diwali)’ ছবির কাজ চলছে সাজিদ নাদিয়াওয়ালার সাথে। তবে এরপর বায়োপিক তৈরী করতে চান সালমান। ‘শেরশাহ’ ছবিতে যেমন বীরশহীদের কাহিনী তুলে ধরা হয়েছিল তেমনই বিখ্যাত ভারতীয় গুপ্তচর রবীন্দ্র কৌশিকের (Rabindra Kaushik) জীবনকাহিনী বায়োপিকের মাধ্যমে দর্শকদের কাছে তুলে ধরতে চান তিনি।

Salman Khan সালমান খান

বায়োপিকে মুখ্য চরিত্র অর্থ ভারতীয় গুপ্তচরের (Indian Spy) চরিত্রে দেখা যাবে সালমান খানকেই। ইতিমধ্যেই গুপ্তচর গোছের একটি ছবি ‘টাইগার’ এ অভিনয় করেছেন সালমান। তাই আসন্ন এই বায়োপিকের নাম ‘ব্ল্যাক টাইগার’ রাখবেন বলে ঘোষণা করেছেন তিনি। প্রাথমিকভাবে এই খবর গুজব মনে হলেও সংবাদ সংস্থা পিটিআইয়ের কাছে অভিনেতা নিজেই এই খবরের সত্যতা স্বীকার করেছেন।

ভারতীয় ইতিহাসের সেরা গুপ্তচরের তকমা রয়েছে রবীন্দ্র কৌশিকের নামের সাথে। তিনি পাকিস্তানের সেনাবাহিনীতে ঢুকে বহু বছর ধরে গুরুত্বপূর্ণ তথ্য গোপনে ভারতে পাঠাতেন। দুর্দান্ত সাহসী এই কাজ ছিল একপ্রকার নজিরবিহীন। সমকালীন ইন্দিরা গান্ধী নিজের মুখে রবীন্দ্র কৌশিকের প্রশংসা করেছিলেন। শুধু তাই নয় রবীন্দ্র কৌশিকের বাস্তবেই কোড নাম ছিল ‘ব্ল্যাক টাইগার’। তাই এই ছবির নামও ‘ব্ল্যাক টাইগার’ রাখবেন বলে এখন থেকেই ঠিক হয়ে গিয়েছে।

এই ছবিই হবে সালমান খান অভিনীত প্রথম বায়োপিক। এর আগে ভাইজানকে গুপ্তচর হিসাবে দেখা গেলেও বায়োপিকে সালমান খান আলাদাই দর্শক আকর্ষণ করবেন বলে মনে করছেন অনেকে। তারপর এমন এক ঐতিহাসিক গুপ্তচরের বায়োপিক সত্যিই দর্শক টানতে সফল হবে বলেই ধারণা অনেকেরই। রাজকুমার গুপ্তার পরিচালনায় তৈরী হবে বায়োপিক। এছাড়া ছবিটির প্রযোজনায় থাকবেন বোন আলভিরা খান অগ্নিহোত্রি ও তার স্বামী অতুল অগ্নিহোত্রি।

Related Articles

Back to top button