খবরবিনোদন

ভারতে ক্রমেই জোরদার হচ্ছে কৃষক আন্দোলন! এবার মুখ খুললেন সলমন খান

আন্তর্জাতিক মহল হোক বা বলিসেলেব, এমনকি ক্রিকেট খেলোয়াড়রাও একের পর এক মুখ খুলেছেন বর্তমান কৃষি আন্দোলনের (Farmers’ Protest) বিষয়ে। পপতারকা রিহানা (Rihana) হোক বা সমাজকর্মী গ্রেটা থুনবার্গ (Greta Thunberg), তাঁদের বক্তব্যের জেরে রীতিমত তোলপাড় শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। ক্রমাগত রিহানাকে তির্যক আক্রমণে বিদ্ধ করত চেষ্টা করে চলেছেন বলি’ক্যুইন’ কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। এরই মাঝে কৃষি আন্দোলনের বিষয়ে মুখ খুললেন বলিউডের ভাইজান সলমন খান (Salman Khan)।

দিল্লিতে নতুন লাঘু হওয়া তিনটি কৃষিআইনের বিরুদ্ধে প্রতিবাদ করছেন লক্ষ লক্ষ চাষী। ইতিপূর্বে শুধুমাত্র দেশের মধ্যে সীমাবদ্ধ থাকলেও আস্তে আস্তে অন্নদাতাদের আন্দোলনের আঁচ ছড়িয়ে পড়ে গোটাবিশ্বে। রিহানা ও সুইডেনের কিশোরী সমাজকর্মী গ্রেটার বক্তব্যের পরেই যেন আন্দোলনের আগুনে কাঠ পড়ে! ক্রমে স্পষ্ট দুইভাগে বিভক্ত হয়ে যায় বলিমহল। যাঁরা কৃষি আন্দোলনকে সমর্থন করেন, তাঁদের শিরদাঁড়া লক্ষ্য করে সম্প্রতি প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন টলিউডের স্বস্তিকা মুখার্জি (Swastika Mukherjee) থেকে বলিউডের বিখ্যাত অভিনেতা সিদ্ধার্থ সূর্যনারায়ণ (Siddharth Suryanarayan)।

সম্প্রতি পাপারাতজিদের ক্যামেরার মুখে পড়েন সলমন। সেখানেই কৃষি আন্দোলনের বিষয়ে মুখ খোলেন তিনি। ভাইজানের কথায়, “ঠিক কাজটি করা উচিত। সবথেকে সঠিক কাজটিই করা উচিত। সবথেকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সঠিকভাবে নেওয়া উচিত।” প্রসঙ্গত উল্লেখ্য, #IndiaTogether এবং #IndiaAgainstPropaganda, এই দুই হ্যাশট্যাগ ব্যবহার করে আলোচনার পক্ষে রায় দিয়ে ট্যুইট করেছেন অক্ষয় কুমার, অজয় দেবগণ, সুনীল শেট্টির মত তারকারা। এ প্রসঙ্গে অজয় দেবগণ ভারতীয়দের আন্তর্জাতিক কূটনীতির ফাঁদ থেকে সাবধান থাকতে বলছেন। যদিও কৃষকদের দাবির বিরোধিতা কিভাবে করছেন বলিতারকারা, সে বিষয়ে সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় তুলেছেন নেটিজেনরা।

অন্যদিকে কৃষি আন্দোলন তর্জাকে অন্য মাত্রা দিয়েছেন কঙ্গনা রানাওয়াত। অভিনেত্রী তাপসী পান্নু (Taapsee Pannu) ও ক্রিকেটার রোহিত শর্মা (Rohit Sharma)-র বিরোধিতা করে তাঁদের কটু ভাষায় আক্রমণ করেন কঙ্গনা। স্বাভাবিকভাবেই নিজেদের গাইডলাইন মেনে কঙ্গনার ট্যুইট উড়িয়ে দেয় ট্যুইটার কর্তৃপক্ষ। পাশাপাশি ট্যুইটার যে কঙ্গনাকে এ বিষয়ে সাবধানবাণী শুনিয়েছে, সে বিষয় স্পষ্ট করেন কঙ্গনা নিজেই!

Related Articles

Back to top button