বিনোদনসিনেমা

সিনেমা হল যেন শ্মশান! বিগ বাজেটের তিনটে ছবি আছে মুক্তির অপেক্ষায়, চিন্তিত সালমান খান

বলিউডের (Bollywood) ভাইজান সালমান খান (Salman Khan)। ইন্ডাস্ট্রিতে ভাইজান নামটাই যথেষ্ট। ভাইজান বর্তমানে খুব বেশি সিনেমা করেন না খুব কম ছবিই করেন। তবে, যে ছবিই করেন তা সুপার হিট! ৫৫ বছরের ভাইজান আজ হিট অ্যান্ড ফিট। জনপ্রিয়তার খাতিরে বড় বড় তারকাদের হার মানিয়ে দিতে পারেন সালমান খান।

বর্তমানে সালমান খানের হাতে রয়েছে বিগ বাজেটের তিনটি ছবি। যার মধ্যে এবছরই রিলিজ হচ্ছে বিগ বাজেট ছবি ‘রাধে’। ওয়ান্টেড ছবি থেকেই রাধে রূপে সালমানের বিশাল ফ্যানবেস তৈরী হয়েছে। এবার সেই রাধে হিসাবেই ফিরতে চলেছেন সালমান খান। কিন্তু ছবির মুক্তি নিয়ে বেশ চিন্তিত সালমান খান।

এক সাক্ষাৎকারে বর্তমানে সিনেমা ইন্ডাস্ট্রির অবস্থা নিয়ে বেশ চিন্তিত ভাইজান। আসলে করোনা মহামারীর জেরে দীর্ঘদিন বন্ধ থাকার পরে সিনেমা হল খুললেও সেভাবে দর্শকদের ভিড় চোখে পড়ছে না। কবে যে আগের মত স্বাভাবিক হবে সিনেমা হল, উপচে পড়বে দর্শকদের ভিড় তা নিয়েই চিন্তিত  সালমান খান। এদিকে কোটি কোটি টাকা খরচ করে বানানো ছবি যদি দেখতেই না আসে দর্শকেরা তাহলে যে বিশাল ক্ষতি হয়ে যাবে।

Cinema Hall 5 Changes from 1 feb 2021

মোট তিনটি ছবির এক একটি ছবিতেই কয়েকশো কোটি টাকা খরচ হয়েছে। সেখানে ভালো ব্যবসা না করলে যে ইন্ডাস্ট্রির টিকে থাকা মুশকিল হয়ে  যাবে! সালমান সিনেমা হল গুলির অবস্থা দেখে মন্তব্য করেছেন ‘সিনেমা হল গুলি যেন শ্মশানে পরিণত হয়েছে, অনেক সিনেমা হল আর্থিক ক্ষতির কারণে বন্ধ হয়ে গেছে। এটা খুবই বাজে লক্ষণ, সিনেমা হলের ওপরেই আমাদের মত লোকেরা নির্ভর। হল বন্ধ হয়ে গেলে এনাদের ছবি কোথায় চলবে’!

Salman Khan

প্রসঙ্গত, আর কিছুদিনের মধ্যে ভ্যালেন্টাইনস ডে, এদিন কিছু সিনেমা মুক্তি পেতে চলেছে সিনেমা হলগুলিতে। কিন্তু সেগুলো কতটা সফল হবে তার দিকেই চেয়ে রয়েছে বলিউড ইন্ডাস্ট্রি। কারণ ইতিমধ্যেই সিনেমা হলে ১০০% বুকিং এ ছাড় পাওয়া গিয়েছে। কিন্তু সেভাবে উৎসাহ চোখে পড়েনি দর্শকদের।

Related Articles

Back to top button