বিনোদনসিনেমা

এবার ‘সেলমন ভাই’ এর বিরুদ্ধে কোর্টে গেলেন সলমন ভাই, তুমুল হইচই বলিউডে

সালমান খানকে (Salman Khan) চটিয়ে দিয়ে এবার বিপাকে পড়ল ‘সেলমন ভই’ (Selmon Bhoi)। যার জেরে ঘটনা একেবারে কোট কাছারি অবধিও গড়িয়ে গেছে। আসল ঘটনাটা হল বিগত বেশ কয়েক মাস আগে বাজারে এসেছে নতুন অনলাইন ভিডিও গেম (Online Video Game)। এই গেমের নাম রাখা হয়েছে ‘সেলমন ভাই’! যা আদতে সালমান ভক্তদের ভালোবেসে দেওয়া নাম সালমান ভাই এরই বিকৃত নাম বলে অভিযোগ।

এই ভিডিও গেমটিতে শুধুমাত্র সালমান খানের নামই বিকৃত করা হয়নি, ব্যবহার করা হয়েছে সালমান খানের একাধিক ছবিও। সেই ছবি দিয়েই এই অনলাইন ভিডিও গেমে সালমান খানের ব্যঙ্গচিত্র তৈরি করা হয়েছে। আর সবটাই করা হয়েছে সালমান খানের অনুমতি না নিয়ে। তবে এটাই ভাইজানের রাগের একমাত্র কারণ নয়।

Salman Khan সালমান খান

বিনা অনুমতিতে সালমান খানের মতো দেশের অন্যতম সুপারস্টারের নাম এবং ছবি বিকৃত করেই ক্ষান্ত থাকেনি এই ভিডিয়ো গেমের নির্মাতা প্যারোডি স্টুডিয়োজ প্রাইভেট লিমিটেড। সালমান খানের রাগের অন্যতম একটি কারণ হল এই ভিডিও গেমের কনটেন্ট। ২০০২ সালে সলমনের হিট অ্যান্ড রান কেসের অনুকরণেই নাকি তৈরি করা হয়েছে এই ভিডিও গেম।

জানা গেছে গত মাসেই সালমন আদালতে এই গেমের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন।আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়েছে এই গেমটি বা সলমন সম্পর্কিত আর কোনও ধরনের জিনিস প্রচার এবং নতুন করে যেন আর তৈরি না করা হয়। একই সঙ্গে গুগল প্লে এবং আরও অন্যান্য প্ল্যাটফর্ম থেকে এই ভিডিয়ো গেমটি সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আদালত জানিয়েছে, সলমন খানের অনুমতি না নিয়ে তাঁকে কে নকল করেই এই ভিডিয়ো গেমের চরিত্রটি তৈরি হয়েছে। তাই আদালতের কথায়, যে গেমটি তৈরি করা হয়েছে, সেটি অভিযোগকারী অর্থাৎ সলমন এবং তাঁর বিরুদ্ধে আনা মামলার সঙ্গে সাদৃশ্য রাখে।তাই এ ক্ষেত্রে সলমনের গোপনীয়তা বজায় রাখার অধিকার লঙ্ঘিত হয়েছে এবং তাঁর ভাবমূর্তি নষ্ট হয়েছে। অন্যদিকে, এই ভিডিও গেমটির সংস্থার তরফ থেকে হলফনামা জমা দেওয়া হয়েছে। আগামী ২০ সেপ্টেম্বর এই মামলার শুনানি হতে চলেছে।

Related Articles

Back to top button