বিনোদনসিনেমা

IMDB রেটিং মাত্র ১.৮, দর্শকদের মতে জঘন্য সিনেমা! এরপরেও ইতিহাস তৈরী করল সালমান খানের রাধে

বলিউডের ভাইজান সালমান খানের (Salman Khan) বহু প্রতীক্ষিত ছবি ‘রাধে (Radhe)’। মহামারীর জেরে ঈদের দিন ওটিটি প্লাটফর্মে মুক্তি পেয়েছে ছবিটি। অ্যাকশন রোমান্সে ভরপুর রাধে ছবিতে সালমান খানের বিপরীতে দেখা গিয়েছে বলিউডের নায়িকা দিশা পাটানিকে (Disha Patani)। রাধে ছবির রিলিজের আগে ট্রেলার প্রকাশ্যে আসতেই দেখা গিয়েছিল টাব্যু ভেঙে ফেলেছিলেন ভাইজান। বলিউডের ব্যাচেলার ভাইজান ৩২ বছরে প্রথমবার অন স্ক্রিনে চুমু খেয়েছিলেন। এই দৃশ্য দেখার পর রীতিমত চমকে গিয়েছিলেন সকলে।

অনেকেই ভেবেছিলেন হয়তো দীর্ঘদিনের প্রতিজ্ঞা ভেঙে ফেলেছেন সালমান খান। তবে আসল ঘটনাটা ছিল অন্যরকম। আসলে দিশা পানির মুখে সেলোটেপ লাগিয়ে চুমু খেয়েছিলেন সালমান। অর্থাৎ ক্যামেরার সামনে চুমু খেলেও আদতে কিন্তু নো চুমু!

তবে এত ঢাক ঢোল পিটিয়ে রিলিজের পর দর্শকদের এন্টারটেইন করতে একেবারেই ব্যর্থ এই ছবি। প্রতীক্ষিত এই ছবিটি আসলে সালমান খানের ‘ওয়ান্টেড’ ছবিটি সিক্যুয়াল হিসাবে রিলিজ হয়েছে বলে বলা হচ্ছিলো। আর ছবির পুরো নাম ‘রাধে : দ্যা মোস্ট ওয়ান্টেড’। তবে যতটা আশা করা হয়েছিল তার নাকি কিছুই নেই ছবিতে। ছবি দেখে এমনই মন্তব্য দর্শক থেকে শুরু করে সমালোচকদের। IMDB তে ‘রাধে’-র রেটিং মাত্র ১.৮ যেটা সর্বনিম্ন।

Radhe

রিলিজের পর একসপ্তাহ পেরোলেও ছবিতে কালেকশন হয়নি তেমন কিছুই। যার জেরে ক্ষতিপূরণ পর্যন্ত দিতে হতে পারে সালমানকে। এদিকে ছবিটি অনেকেই পাইরেটেড ভার্শনে দেখছেন তাদের হুশিয়ার করেন সালমান খান। এরপরেও পাইরেসি চলতে থাকায় শেষমেশ ৩ জনকে গ্রেফতার পর্যন্ত করা হয়।

তবে, দর্শকদের কাছে ও সমালোচকদের কাছে এতটা পরিমাণ ব্যর্থতার শিকার হয়েও বলিউডে ইতিহাস সৃষ্টি করছে রাধে। মনে প্রশ্ন জাগতেই পারে কিভাবে? আসলে মালয়েশিয়া, শ্রীলঙ্কা, কানাডা সহ গোটা পৃথিবীতে মোট ৬৫টি দেশে রিলিজ হয়েছে ভাইজানের রাধে। তাছাড়া অ্যাপেল টিভিতে (Apple TV) দেখা যাবে রাধে। যেটা বলিউডের কোনো ছবির ক্ষেত্রেই হয়নি। রাধে ছবিটিই হল প্রথম ছবি যেটা অ্যাপেল টিভিতে দেখা গেছে।

Related Articles

Back to top button