বলিউডের ভাইজান সালমানের বডিগার্ড বলে কথা, দেহরক্ষী শেরার মাইনে দিয়ে কেনা যাবে চারচাকা গাড়ি!


বলিউড (Bollywood) অভিনেতা সালমান খান (Salman Khan)। অবশ্য ভাইজান বলেই তাকে চেনেন অনেকে। বলিউড তথ্যে বিশ্বের শীর্যস্থানীয় অভিনেতাদের মধ্যে এক জন হলেন সালমান খান। ভারত তথা বিদেশে সালমানের ভক্তের সংখ্যা অসংখ্য। যে সিনেমায় করুন না কেন সিনেমাতে সালমান মানেই ছবি সুপার হিট। বিখ্যাত অভিনেতা সালমান ঘুরতে যাওয়া থেকে শুরু করে ছবির প্রচার যেখানেই যান না কেন সাথে থাকে তার বডিগার্ড। আর সালমানের বডিগার্ড শেরাকে (Shera) সকলেই চেনেন। ভাইজানের বডিগার্ড বলে কথা।

সালমান খানের বডিগার্ড শেরার আসল নাম হল গুরমিত সিং (Gurmeet Singh)। বডিগার্ড হলেও শেরা কোনো সেলেব্রিটির থেকে কম নন। ১৯৮৭ সালে গুরমিত সিং বডি বিল্ডিং এর জন্য ‘মিস্টার মুম্বাই’ খেতাব জিতেছিলেন। এর ঠিক পরের বছরেই ১৯৮৮ সালে ‘মিস্টার মহারাষ্ট্র’ জুনিয়ারে দ্বিতীয় হয়েছিলেন।

Salman Khan with Bodyguard Shera

১৯৯৫ সালে শেরাকে সালমান খানের দেহরক্ষী হিসাবে নিয়োগ করেন তার ভাই। সেই থেকে দীর্ঘ দু দশকেরও বেশি সময় ধরে শেরা এই বডিগার্ডের কাজ করে আসছেন। বহুদিন আগে সালমান খানকে ভক্তরা এমনভাবে ঘিরে ধরেছিলেন যাতে তার গাড়ি এগিয়ে যেতে না পারে। তখন ৪ কিলোমিটার হেটে সালমান খানকে নিরাপদে ফিরিয়ে নিয়ে গিয়েছিলেন শেরা। সালমান খানকে শেরা ‘মালিক’ অর্থাৎ প্রভু বলে সম্মোধন করেন।

salman khan,Salman khan bodyguard, shera, সালমান খান,বডিগার্ড

জানেন সালমান খানের বডিগার্ডের কাজের জন্য কত টাকা পারিশ্রমিক পান শেরা। শুনলে হয়তো অবাক হবে সালমান খান শেরাকে প্রতিমাসে ১৫ লক্ষ টাকা বেতন দেন। অর্থাৎ বছরে  প্রায় ১ কোটি ৮০ লক্ষ টাকা দেন শেরাকে, সালমান তাকে রক্ষা করার জন্য। এর আগে শেরা ভারতে আগত বিদেশী সেলেব্রিটিদের সুরক্ষা দিতেন।

Salman Khan, Shera, Salman Khan Bodyguard, শেরা,সালমান খান বডিগার্ড