৮.৫ কোটি টাকার BMW চড়েন মুকেশ আম্বানি! তার ড্রাইভারের বেতন শুনলে তাজ্জব বনে যাবেন


বর্তমানে বিশ্বের দরবারে ভারতের নাম করলেই চলে আসে রিলায়েন্স জিও (Jio) -র কথা, আর স্বাভাবিকভাবেই তার সঙ্গেই উচ্চারিত হয় রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর কর্নধার মুকেশ আম্বানি (Mukesh Ambani)-এর নাম। বিশ্বের প্রথম সারির
ধনকুবের দের মধ্যে অন্যতম মুকেশ আম্বানি।

যদিও সোশ্যাল মিডিয়ায় মুকেশ আম্বানির প্রসঙ্গ উত্থাপনে স্ত্রী নীতা আম্বানির (Nita Ambani) চেয়েও অধিকবার উঠে আসে এন্টিলি (Antilia)-এর নাম। এর কারণ মুকেশের বসতবাড়ির দানবিক আকার। তার বাড়ি, গাড়ি, বা স্ত্রীয়ের শাড়ি সবই রাজকীয়, তা আর বলার অপেক্ষা রাখেনা।

সম্প্রতি একটি গাড়ির জন্য ফের শিরোনামে এসেছেন মুকেশ আম্বানি। না তার বাড়িতে বিলাসবহুল দামী গাড়ির কমতি নেই, তবুও হাল আমলের সবচেয়ে দামী গাড়ি মুকেশের বাড়িতে থাকবেনা তো কার কাছে থাকবে?

তাইই তিনি সংগ্রহ করেছেন একটি নতুন গাড়ি, যার মূল্য বর্তমানে ৮.৫ কোটি টাকা। BMW এর ৭ সিরিজের এই গাড়ির নিরাপত্তা ব্যবস্থাই এর প্রধান আকর্ষণ। সমস্ত গাড়িতে ভি আর সেভেন ব্যালেস্টিক মানের নিরাপত্তা দেওয়া হয়েছে। অর্থাৎ এই গাড়ির নিরাপত্তা যে কোন রাষ্ট্রপ্রধানের গাড়ির নিরাপত্তা সমকক্ষ। এই গাড়ির মধ্যে ব্যবহৃত প্রতিটি জানালার কাঁচ এবং সম্মুখের কাঁচ ৬৫ মিলিমিটার পুরু বুলেটপ্রুফ কাঁচ দিয়ে তৈরি যাদের মোট ওজন ১৫০ কেজি। এই কাঁচ এ কে ফরটি সেভেন থেকে বের হওয়া বুলেটে ভেঙ্গে যায় না। এছাড়াও এই গাড়িতে রয়েছে অক্সিজেনের ব্যবস্থা। এই গাড়ি ৬.২ সেকেন্ডে ঘন্টায় ১০০কিলোমিটার গতি অর্জন করতে পারে। গাড়ির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২১০ কিলোমিটার।

এহেন গাড়ি চালানোর জন্য ড্রাইভারও যে সেই মাপেরই হতে হবে তা নিশ্চিত আর বলার অপেক্ষা রাখেনা। ইন্টারভিউ দিয়ে যোগ্যতা যাচাই করেই ড্রাইভার পদে নিয়োগ হয় আম্বানি পরিবারে। তবে তার বেতন শুনলে আপনি তাজ্জব বনে যেতে পারেন। মুকেশ আম্বানির গাড়ির চালক মাসে ২ লক্ষ টাকা বেতন পায়।