গসিপবিনোদনসিনেমা

কাঁকড়ার জাত সব, অন্যের ভালো সহ্য করতে পারে না! বলিউডের অন্তর্দ্বন্ধ নিয়ে বিস্ফোরক সইফ আলি খান

চলতি বছর বলিউডের (Bollywood) এক একটি ছবি মুক্তি পেয়েছে আর সেগুলি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। হাতেগোনা কয়েকটি সিনেমা বাদে এই বছর বলিউডের প্রত্যেক সিনেমা ফ্লপ হয়েছে। আমির খান, অক্ষয় কুমারদের মতো সুপারস্টারদের ছবিও রয়েছে ফ্লপ সিনেমার তালিকায়। ‘বয়কট ট্রেন্ড’এর (Boycott culture) গেরোয় ফেঁসে রেহাই পায়নি ঋত্বিক রোশন, সইফ আলি খানের (Saif Ali Khan) ‘বিক্রম বেধা’ও।

চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত সিনেমাগুলির মধ্যে একটি ছবি ঋত্বিক-সইফের ছবি। আশা করা হয়েছিল, বক্স অফিসেও ভালো ব্যবসা করবে সিনেমাটি। কিন্তু কোথায় কী! ছবি রিলিজের আগেই সোশ্যাল মিডিয়ায় উঠেছিল বয়কটের ডাক। বক্স অফিস কালেকশনেও সেই প্রভাব স্পষ্ট চোখে পড়েছিল।

Vikram Vedha Hindi movie review

যদিও শুধুমাত্র ‘বিক্রম বেধা’ই নয়, আরও বহু বলিউড ছবি রিলিজের আগেই সোশ্যাল মিডিয়ায় বয়কটের ডাক উঠেছিল। ‘লাল সিং চাড্ডা’, ‘রক্ষা বন্ধন’ থেকে শুরু করে ‘ব্রহ্মাস্ত্র’- সেই লিস্টটা বেশ অনেকটাই লম্বা। চলতে থাকা এই ‘বয়কট ট্রেন্ড’এর চক্করে এক কথায় ঘুম উড়েছে চলচ্চিত্র জগতের মানুষদের। এবার এক নামী সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতার সময় এই বিষয়ে মুখ খুললেন সইফ আলি খান নিজে।

সইফ এমন একজন ব্যক্তি যিনি নিজের বক্তব্যের কারণে বহুবার চর্চা কেন্দ্রে উঠে এসেছেন। ‘বয়কট ট্রেন্ড’ নিয়েও অভিনেতার বক্তব্য শোনার পর ফের একবার চর্চা শুরু হয়ে গিয়েছে। বি টাউনের এই নামী অভিনেতা ‘বয়কট ট্রেন্ড’ প্রসঙ্গে কথা বলার সময়, বয়কটকারীদের পাশাপাশি আঙুল তুলেছেন নিজের ইন্ডাস্ট্রির দিকেও।

When Saif Ali Khan opened up about nepotism in Bollywood

‘বিক্রম বেধা’ অভিনেতা বলেন, ‘যেসব মানুষরা বয়কটের ডাক দেন, আমি ঠিক নিশ্চিত নই যে তাঁরা প্রকৃত দর্শক কিনা। যে কোনও সিনেমাকে নিশানা করে বলা ‘একে ব্যান করা হোক, একে বাতিল করা হোক’…আমার এটা ভেবেও খুব খারাপ লাগে যে বলিউড কোনও একতা দেখায়নি। যতক্ষণ পর্যন্ত আমাদের সেই পদক্ষেপ গ্রহণ করার ক্ষমতা থাকবে না, ততদিন পর্যন্ত এই বয়কট সংস্কৃতির ক্ষমতা আমরা বুঝতে পারব না’।

প্রসঙ্গত, শুধুমাত্র সইফের ‘বিক্রম বেধা’ই নয়, তাঁর আগামী ছবি নিয়েও বয়কটের ডাক উঠেছে সোশ্যাল মিডিয়ায়। অভিনেতাকে এরপর ‘আদিপুরুষ’ ছবিতে লঙ্কেশ রাবণের চরিত্রে দেখা যাবে। কিন্তু সেখানে সইফের লুক দেখার পর নেটিজেনদের একাংশের অভিযোগ, রাবণ নয়, বরং খিলজি-বাবরদের মতো দেখাচ্ছে তাঁকে। দর্শকদের চাপে পড়ে ‘আদিপুরুষ’ নির্মাতারা পিছিয়ে দিয়েছে ছবির রিলিজ। সেই সঙ্গেই ঘোষণা করেছেন, নতুন করে শুরু হবে ছবির ভিএফএক্সের কাজ।

Related Articles

Back to top button