গসিপবিনোদনসিরিয়াল

যমুনা ঢাকি থেকে সাহেবের চিঠি, দুর্দান্ত অভিনয়ে প্রতিবারই দর্শকের মন জিতেছেন মল্লিকা ব্যানার্জি

বাঙালি দর্শকদের বিনোদনের তালিকায় বাংলা সিরিয়াল (Bengali Serial) থাকবেই। আর বাংলা টেলিভিশন দুনিয়ায় সিরিয়ালের মত অভিনেতা অভিনেত্রীরাও বেশ জনপ্রিয় হয়ে ওঠেন দর্শকদের কাছে। এমনই একজন অভিনেত্রী মল্লিকা ব্যানার্জী (Mallika Banerjee)। দীর্ঘদিন ধরেই টেলিভিশন জগতের সাথে যুক্ত রয়েছেন অভিনেত্রী। একাধিক সিরিয়ালে অভিনয় করে প্রতিবারেই দর্শকদের মন জিতেছেন তিনি। বর্তমানে ‘সাহেবের চিঠি’ অভিনয় করতে দেখা যাচ্ছে মল্লিকা ব্যানার্জীকে।

তবে এই ধারাবাহিক প্রথম নয় অভিনেত্রীর এর আগে তিনি ‘যমুনা ঢাকি’, ‘জীবন সাথী’ ইত্যাদি আরও অনেকগুলি ধারাবাহিকে কাজ করেছেন। তবে এই প্রথম তিনি এক মুখ্য চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছেন। এর আগে অভিনেত্রী ধারাবাহিকে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন। তাকে কাকিমার চরিত্রে আমরা ছোট পর্দায় দেখেছি।

Mallika Banerjee

তবে ‘সাহেবের চিঠি’ ধারাবাহিকে অভিনেত্রী মল্লিকা ব্যানার্জিকে অভিনেতার মায়ের ভূমিকায় অভিনয়ে অনেকেই প্রশংসা করেছেন। এর আগে বেশিরভাগ তিনি নেগেটিভ চরিত্রেই করেছেন। তবে এই প্রথম পজিটিভ চরিত্রে তাকে চরিত্রায়ন করা হয়েছে। বিগত ৮-৯ বছর ধরে তিনি ইন্ডাস্ট্রির সাথে যুক্ত। অভিনেত্রীর মতে, অভিনয় নিয়ে কখনোই সেরকম আগ্রহ ছিল না। বরং তিনি চেয়েছিলেন পর্দার বাইরে কাজ করতে।

কিন্তু তার অভিনয় সত্ত্বা তাকে অভিনেত্রী হিসাবে গড়ে তুলেছে। তাছাড়া, তিনি নাচেরও প্রশিক্ষণ নিয়েছিলেন। নাচের একটি ছোট স্কুল ছিল তার। সেখান থেকে তার এক বন্ধু মারফত প্রথম অভিনয়ের সুযোগ আসে। তাও ১০-১২ দিনের মতো একটি কাজের। প্রথমে অভিনেত্রী রাজি ছিলেন না। কিন্তু পরে সাহস করে এগিয়ে যান। ব্যাস সেই থেকেই শুরু অভিনয়ের যাত্রা, যা আজও অব্যাহত রয়েছে।

Mallika Banerjee

জীবনে প্রথম ধারাবাহিকে অভিনয় করেন ই টিভি বাংলার পর্দায় ‘সাধক বামাক্ষ্যাপা’ ধারাবাহিকে মা মনসার অভিনয় করেছিলেন। তারপর জী বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘যমুনা ঢাকি’তে কাকিমার ভূমিকায় অভিনয়। এরপর ওই ধারাবাহিকে অভিনয়ের সাথেই সুযোগ পান ‘জীবন সাথী’ ধারাবাহিকে অভিনয়ের। আর বর্তমানে তিনি স্টার জলসার পর্দায় মমতাময়ী এক মায়ের চরিত্রে অভিনয় করছেন।

তার অভিনয় সত্যিই অনবদ্য। অভিনয়ের আগ্রহ ছাড়াই অভিনেত্রী হয়ে উঠেছেন তিনি। যেখানে অনেকেই হাজার চেষ্টার পরেও ব্যর্থ হন বারংবার। অভিনেত্রী মল্লিকা ব্যানার্জী মনে করেন তিনি এখনও একজন শিক্ষানবিশ, প্রতিনিয়ত তিনি শিখছেন। এই অভিনেত্রী শুধু ছোট পর্দায় বন্দি নেই নিজেকে মেলে ধরেছেন বড়ো পর্দাতেও। সাম্প্রতিক ছবি ‘বছর কুড়ি পর’ এ তিনি এক বিশেষ চরিত্রে অভিনয় করেছেন। এছাড়া ওয়েব সিরিজের প্লাটফর্মেও তিনি পৌঁছে গিয়েছেন। আসন্ন ওয়েব সিরিজ ‘বন্য প্রেমের গল্প’তে তাকে দেখা যাবে।

Related Articles

Back to top button