বিনোদন

‘ সন্ন্যাসী রাজা’ ধারাবাহিক শুরুর পরেই গুরুতর অসুস্থ হন সাহেব! করতে হয় বড় অস্ত্রোপচার

বাংলা টেলিভিশন তথা সিনেমা জগতের বেশ জনপ্রিয় মুখ সাহেব চট্টোপাধ্যায় (Saheb Chatterjee)। তার অভিনয়ের দক্ষতা এবং দুর্দান্ত গানের গলার জন্য তিনি বহুল প্রশংসিত ৷ তিন বছর আগে ‘সন্ন্যাসী রাজা’ নামক একটি ধারাবাহিকে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি। কিন্তু ধারাবাহিক শুরুর পর থেকেই তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে শুরু করে। এবং সেই সময় যে কঠিন অবস্থার মধ্যে দিয়ে গিয়েছেন অভিনেতা এবার সেকথাই প্রকাশ্যে আনলেন অভিনেতা।

সাহেবের কথায়, ওই ধারাবাহিকে বেশ কিছু গান ও গেয়েছিলেন সাহেব। এরমধ্যে সাহেব গেয়েছিলেন বিখ্যাত গান ‘কাহারবা নয় দাদরা বাজাও’ , যা সাহেবের অন্যতম প্রিয় একটা গান। কিন্তু কেরিয়ার যখন তার মধ্যগগনে তখন neuro spine disc prolapse-এ আক্রান্ত হয়েছিলেন তিনি।

আর এর জেরেই ধারাবাহিক শুরুর কয়েক মাসের মধ্যেই বিশাল অস্ত্রোপচার করতে হয় অভিনেতাকে। ‘সন্ন্যাসী রাজা’ ছবিতে স্বয়ং উত্তম কুমার অভিনয় করেছিলেন। সাহেবের ভয় ছিল আদৌ দর্শক তাকে উত্তম কুমারের জায়গায় মানতে পারবে কিনা।সাহেবের অনুপ্রেরণা উত্তম কুমার। তবে সাহেব সাফ জানান, ধারাবাহিক আর সিনেমা সম্পূর্ণ আলাদা।

সাহেব জানান, ‘স্টুডিওতে যখন গানটা রেকর্ড করা হয়েছিল তখন মান্না দের আসল গানটাই বেজেছিল।
কিন্তু পরে সেই গান আমিই গেয়েছিলাম। আর তাতে ডাবিং করা আরও কঠিন। সাধারণত প্লেব্যাকের পর শুটিং হয়। সেখানে অভিনেতাদের শুধুমাত্র লিপ মেলাতে হয়।’

সাহেব জানান তার শারিরীক অবস্থার এতটাই অবনতি হয়েছিল যে ডাবিং-য়ের আগে তাকে হাসপাতালেও ভর্তি করতে হয়। কিন্তু অভিনেতাদের ক্ষেত্রে একটা কথা প্রযোজ্য, ‘The show must go on’ তাই ওষুধ খেয়েও ওই কাজটি করে দিয়েছিলেন সাহেব। তার ধারাবাহিক পরিচিতি লাভ করেছিল।

Related Articles

Back to top button