মাথায় প্রায় কোটি টাকার ঋণের বোঝা! প্রকাশ্যে এলো সায়নি ঘোষের শিক্ষাগত যোগ্যতা ও সম্পত্তির পরিমাণ


টলিউডের (Tollywood) অভিনেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh) বর্তমানে বেশ পরিচিত মুখ। বিধানসভা ভোটার আগেই নানান বিতর্কিত মন্তব্যের জেরে শিরোনামে এসেছিলেন অভিনেত্রী। এরপরেই আমার যোগ দিয়েছেন শাসকদল তৃণমূলে। চলতি ভোটে তৃণমূলের প্রার্থী হয়েই লড়ছেন আসানসোল দক্ষিণ থেকে। যার ফলে প্রায় প্রতিদিনই চর্চায় রয়েছেন অভিনেত্রী।

ভোটার প্রার্থী হলে নির্বাচন কমিশনের নিয়ামানুযায়ী শিক্ষাগত যোগ্যতা থেকে শুরু করে স্থাবর অস্থাবর সমস্ত সম্পত্তির হিসাবে দিতে হয়। ইতিমধ্যেই নিজের মনোময়ন পত্র জমা দিয়েছেন অভিনেত্রী। আর সেই সাথে দিয়েছেন নিজের শিক্ষাগত যোগ্যতা ও সম্পত্তির হিসাব নিকেশ। যেমনটা জানা যাচ্ছে মনোময়নপত্র যে ওমা দেবার সময় অভিনেত্রী কাছে ৩২,৭৭৫ টাকা ক্যাশ ছিল। এছাড়াও মোট ৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে তাঁর, যাতে মোট সঞ্চিত অর্থ ১০,৩৩,৮২৫ টাকা।

সায়নী ঘোষ Saayoni Ghosh

এখানেই শেষ নয়, নানান সঞ্চয়ী প্রকল্পে মোট ৮,৫২,৩৭৬ টাকা জমা রয়েছে সায়নীর। রয়েছে যাদবপুর ইউনিভার্সিটির কাছে একটি ফ্ল্যাট, যার বর্তমান মূল্য ৩৮ লক্ষ টাকা। এছাড়াও একটি গাড়ি রয়েছে অভিনেত্রীর যান দাম ৬,৭৭,৩৬৯ টাকা। অল্প কিছু সোনার গয়না রয়েছে তাঁর, সোনার মোট মূল্য ২৩ হাজারের কিছু বেশি।

এতো গেল সম্পত্তির কথা, যা আছে তার থেকে অনেক বেশি পরিমান আর্থিক ঋণের বোঝা রয়েছে সায়নীর মাথায়। যেমনটা জানা যাচ্ছে পার্সোনাল লোন, গাড়ির লোন মিলিয়ে প্রায় ৬৮ লক্ষ্য ৪৫ হাজার টাকার ঋণ রয়েছে তার নামে। এছাড়াও মায়ের কাছ থেকেও ১৯ লক্ষ ৩৮ হাজার টাকা ঋণ বা বলতে গেলে ধার নিয়েছেন অভিনেত্রী। এছাড়া কোনো স্থাবর অস্থাবর সম্পত্তি নেই অভিনেত্রীর এমনটাই জানা যাচ্ছে হলফ নাম থেকে।

সায়নী ঘোষ Saayoni Ghosh

এবার আসা যাক শিক্ষাগত যোগ্যতায়। কমিশনে জমা হলফনামা অনুযায়ী উচ্চমাধ্যমিক পাশ সায়ানি। যাদবপুরের হিরেন্দ্র লিলা পত্রনাভিস স্কুল থেকে উচ্চমাধ্যমিক পাশ করেছেন অভিনেত্রী। অর্থাৎ গ্রাজুয়েশন বা পোস্ট গ্রাডুয়েশন নেই তৃণমূল প্রার্থী সায়নীর।


Like it? Share with your friends!

691
3 shares, 691 points