গানবিনোদনভাইরালভিডিও

বাংলায় শ্রোতাদের মনে অমর থাকবেন KK! সারেগামাপা-এর মঞ্চে শিল্পীর স্মরণে আবেগপ্রবণ সন্ধ্যা

সারা সপ্তাহজুড়ে চলতে থাকা সিরিয়ালের এক ঘেয়েমি কাটাতে কিন্তু রিয়ালিটি শোয়ের জুড়ি মেলা ভার। তাই দর্শকদের মনোরঞ্জন করতে গানের বিকল্প আর কিইই বা হতে পারে! তাছাড়া  আট থেকে আশি গান শুনতে ভালবাসেন সকলেই। আর আমাদের বাংলা মানেই শিল্প সংস্কৃতির পীঠস্থান। যার একটা বড় অংশ জুড়েই রয়েছেসঙ্গীত চর্চা।

তাই গান নিয়ে বাঙালির পাগলামি কিন্তু আজকের নয়। বহুদিন ধরেই বাংলার ঘরে ঘরে চলছে গানের চর্চা। সেই ধারা আজ রয়েছে অব্যাহত। আর নতুন নতুন গানের সেই প্রতিভাকে খুঁজে এনে সকলের সামনে তুলে ধরতেই আজকাল বিনোদন মূলক চ্যানেল গুলির তরফে আয়োজন করা হয় একাধিক মিউজিক রিয়ালিটি শো।

SInger KK Passed away in kolkata while function

জি বাংলার পর্দায় সম্প্রচারিত এমনই একটি জনপ্রিয় মিউজিক রিয়ালিটি শো হল সারেগামাপা (Saregamapa)। চলতি বছরের ১১ জুন থেকে শুরু হয়েছে এই শো-এর সম্প্রচার। গতবছরের মতো চলতি বছরেও এই অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে রয়েছেন টলিউড অভিনেতা তথা সঞ্চালক আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। বিচারকের আসনে রয়েছেন শ্রীকান্ত আচার্য,শান্তনু মৈত্র, ইমন চক্রবর্তী, মনোময় ভট্টাচার্য ,রাঘব চট্টোপাধ্যায় প্রমুখ।

এমনিতে প্রতি সপ্তাহেই নিত্য নতুন চমক থাকে এই শোতে। এবার সারেগামাপা-এর মঞ্চে বলিউডের কিংবদন্তি সংগীতশিল্পী কেকে (KK) -কে স্মরণ করে জানানো হবে শ্রদ্ধার্ঘ (Tribute)। ইতিমধ্যেই চ্যানেল কর্তৃপক্ষের তরফে প্রকাশ্যে আনা হয়েছে এই শো-এর প্রমো। সেখানে দেখা যাচ্ছে এই শোয়ের এক প্রতিযোগী গাইছেন কেকে-র গাওয়া জনপ্রিয় গান ‘আশিয়ানা মেরা’।


আর ব্যাকগ্রাউন্ডে শোয়ের বিচারক তথা সঙ্গীতশিল্পী শ্রীকান্ত আচার্য বলছেন, ‘সময়টা ছিল নব্বইয়ের দশক। ভারতীয় সঙ্গীত জগৎ পেল এক নতুন কণ্ঠস্বর। আমাদের সকলের প্রিয় কে কে। একজন শিল্পী সবসময় থেকে যান তার কাজের মধ্যে দিয়ে।  আমাদের সকলের প্রিয় শিল্পী কে কে-ও থেকে যাবেন তার কাজের মধ্যে দিয়ে। তিনি থেকে যাবেন স্মৃতিতে, মুহূর্তে, গানে।

Related Articles

Back to top button