গসিপবিনোদন

নিজেকে কখনোই সুন্দরী নায়িকা ভাবিনি, দেবের জোরাজুরিতে সিনেমায়! অভিনয় কেরিয়ার নিয়ে অকপট রুক্মিণী

বিনোদন ইন্ডাস্ট্রিতে স্বজনপোষণের অভিযোগ খুব একটা নতুন কিছু নয়। বলিউড হোক কিংবা টলিউড, স্বজনপোষণের অভিযোগ উত্তাল হয়েছে সব ফিল্ম ইন্ডাস্ট্রিই। টলিউডের ক্ষেত্রে সাম্প্রতিক অতীতে যেমন সুপারস্টার দেবের (Dev) বিরুদ্ধে দর্শকদের একাংশ স্বজনপোষণের অভিযোগ তুলেছিলেন। তাঁদের মতে, রুক্মিণী মৈত্র (Rukmini Maitra) তাঁর প্রেমিকা বলেই নিজের বেশিরভাগ ছবিতে তাঁকেই নায়িকা হিসেবে নেন তিনি।

সম্প্রতি একটি নামী সংবাদমাধ্যমের সঙ্গে আলাপচারিতার সময় নিজের কেরিয়ার থেকে শুরু করে স্বজনপোষণের অভিযোগ সব কিছু নিয়েই মুখ খুলেছেন টলি সুন্দরী। মডেলিংয়ের দুনিয়া থেকে অভিনয় দুনিয়ায় পা রাখা নিয়ে নিজের আগামী প্রোজেক্ট, রুক্মিণী কথা বলেছেন সব কিছু নিয়েই।

Rukmini Maitra

রুক্মিণী জানান, ২০০৫ সালে মাত্র ১২ বছর বয়সে কেরিয়ার শুরু রুক্মিণীর। মডেল হিসেবে কেরিয়ার শুরু করেন তিনি। দেখতে দেখতে ১৭ বছর কেটে গিয়েছে। এখন শুধুমাত্র মডেল নন, রুক্মিণী টলিউডের নামী নায়িকাও। ইতিমধ্যেই কাজ করে ফেলেছেন বলিউডেও।

‘চ্যাম্প’ ছবি দিয়ে ডেবিউ করা রুক্মিণী জানান, তাঁর ডেবিউ ছবি দেব অভিনীত এবং প্রযোজিত হলেও, এর আগেও বহু সুপারহিট ছবির প্রস্তাব পেয়েছেন তিনি। সেই তালিকায় নাম রয়েছে, ‘আই লাভ ইউ’, ‘চিরদিনই তুমি যে আমার’, ‘প্রেম আমার’, ‘ যোদ্ধা’র মতো সিনেমার। কিন্তু প্রত্যেকবারই সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। কারণ তাঁর মতে, নায়িকা হওয়ার মতো অতটাও সুন্দরী তিনি নন।

Rukmini Maitra

কিন্তু ‘চ্যাম্প’এর আগে দেব যখন রুক্মিণীকে জানান, তাঁর নায়িকা হিসেবে রুক্মিণীকে ‘দরকার’ তখন শেষমেশ রাজি হয়ে যান তিনি। অভিনেত্রীর কথায়, ‘দেব বলেছিল ও সব সময় ‘চাইত’ আমি সিনেমা করি।  কিন্তু এবার ওঁর আমায় ‘দরকার’। আমি যে মানুষগুলোর কেয়ার করি, তাঁদের যদি আমায় কখনও দরকার হয়, আমি না বলতে পারি না। আর এভাবেই নায়িকা হিসেবে পথচলা শুরু হয় আমার’।

তবে রুক্মিণীর বিরুদ্ধে বরাবর একটি অভিযোগ উঠেছে, তা হল দেবের প্রেমিকা হওয়ার জন্যই সুপারস্টারের একের পর এক সিনেমায় নেওয়া হচ্ছে তাঁকে। এই বিষয়ে অভিনেত্রী বলেন, ‘আমার প্রথম সিনেমা দেবই করতে বলেছিল। কিন্তু এরপর থেকে একটি সিনেমাও ওঁর মাধ্যমে আমার কাছে আসেনি। প্রত্যেক সিনেমার পরিচালক আমায় প্রস্তাব দিয়েছিলেন। যখন অন্য নায়িকাদের একই প্রযোজনা সংস্থা কিংবা একই পরিচালক সব ছবিতে নেন তখন কিন্তু সেই বিষয়ে কেউ কোনও কথা বলেন না’।

Dev and Rukmini Maitra

রুক্মিণীর আগামী প্রোজেক্টের নিরিখে বলা হলে, এরপর তাঁকে রামকমল মুখার্জির আগামী সিনেমা ‘বিনোদিনী- একটি নটীর উপাখ্যান’এ দেখা যাবে। এই ছবি প্রসঙ্গে নায়িকা বলেন, ‘আমি আশা করি এটি বাংলা সিনেমার একটি মাইলস্টোন হবে। আমি করছি বলে নয়, কিন্তু পর্দায় যে আইকনিক চরিত্রকে পেশ করছি সেই কারণে’।

Related Articles

Back to top button