বিনোদনসিনেমা

৫০০ কোটির ক্লাবে ঢুকে বাজার কাঁপালেও, বক্স অফিসে ফ্লপ রাজমৌলির RRR ! রইল আসল কারণ

পর্দায় অব্যাহত পরিচালক এস এস রাজমৌলির (SS Rajmouli) ম্যাজিক। আর এমনিতেই গোটা দেশজুড়ে এখন দক্ষিণী সিনেমার বাজার। প্রসঙ্গত দক্ষিণ ভারতীয় সিনেমা ‘বাহুবলী’র কথা সবাই জানেন। এই সিনেমার মুক্তির পর রাজমৌলি বুঝিয়ে দিয়েছিলেন উত্থান কাকে বলে। তাই বাহুবলী ফ্রাঞ্চাইজির দু’দুটি ছবির আকাশছোঁয়া সাফল্যের পর সিনেমাপ্রেমীরা দিন গুনছিলেন পরিচালক এস এস রাজামৌলির বহু প্রতিক্ষীত সিনেমা ‘আর আর আর’ (RRR)-এর মুক্তির অপেক্ষায়।

অবশেষে ভক্তদের দীর্ঘদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে ২৫ মার্চ মুক্তি পেয়েছে এই বহু প্রতীক্ষিত সিনেমা। মুক্তির পর থেকেই বক্স অফিসে একের পর এক ছক্কা হাঁকিয়ে চলেছে রামচরণ (Ramcharan) এবং জুনিয়র এনটিআর (Jr NTR) অভিনীত এই দক্ষিণ ভারতীয় সিনেমা আরআরআর (RRR)। তাই একথা বলতেই হয় দর্শকদের একেবারেই নিরাশ করেননি পরিচালক। ইতিমধ্যে মুক্তির প্রথম দিনেই ব্লকবাস্টার হিট বাহুবলির রেকর্ড ভেঙে বিশ্বব্যাপী ২৪০ কোটি আয় করে ফেলেছেন এই ছবিটির নির্মাতারা।


অন্যদিকে এই ছবি থেকে দ্বিতীয় দিনের আয় হয়েছে প্রায় ৩৫০ কোটি টাকা।য়মুক্তির পর থেকে যতই দিন যাচ্ছে এই ছবিটি ততই নিত্যনতুন রেকর্ড তৈরি করে চলেছে। তাই একথা বলাই যায় সিনেমাপ্রেমীদের কাছে এই সিনেমা খানিকটা ‘সবুরে মোয়া ফলা’র মতোই। সিনেমা বিশেষজ্ঞরা বলছেন বাহুবলীর পরে, আরআরআর হতে চলেছে সেই দ্বিতীয় সিনেমা যা খুব তাড়াতাড়িই ৫০০কোটির ক্লাবে ঢুকে পড়তে চলেছে। আর সবথেকে মজার বিষয় হল এই দুটি ছবিই প্রযোজনা করেছেন এসএস রাজামৌলি।

এখনও পর্যন্ত এই ছবিটি হিন্দি, তেলেগু, মালায়লাম, কন্নড় এবং তামিল ভাষায় মুক্তি পেয়েছে। ছবিটি মুক্তির আগে, ছবির প্রচারকেও এককথায় ঐতিহাসিক করে তুলেছে ছবির প্রচারে আমির খান এবং সালমান খানের মতো তাবড় বলিউড তারকাদের উপস্থিতি। তবে একথা জানলে অবাক হবেন এসএস রাজামৌলি পরিচালিত, এই ছবিটি যদি ৫০০ কোটিরও ব্যবসা করে, তবুও এটি ফ্লপ হতে পারে।


এটা আমরা বলছি না, বরং ছবির পেছনে জলের মতো খরচ করা বিপুল পরিমাণ অর্থ একথা বলছে। আসলে, এই ছবিটি তৈরি করতে নির্মাতারা প্রচুর অর্থ ব্যয় করেছে, তাই ছবিটি যদি ব্লকবাস্টার হতে হয় তবে এটিকে কমপক্ষে ৭৮০ কোটির মতো বিপুল অঙ্ক স্পর্শ করতে হবে। অন্যদিকে, যদি RRR বক্স অফিসে ৬২৫ কোটি টাকা আয় করে, তবে এটি সুপারহিট হবে, আর যদি এই সিনেমা থেকে ৫২০ কোটি টাকা আয় করতে পারে, তবে এটি হিট হতে পারে। তাই ৫২০ কোটির নিচের আয় করলে এই ছবিটি কেবল গড় হিসেবে ধরা হবে।

Related Articles

Back to top button