বিনোদনসিনেমা

বক্স অফিসে অব্যাহত রাজামৌলির ম্যাজিক, ‘RRR’ এর দাপটে সেরা ৫ থেকে ছিটকে গেল ‘পুষ্পা’!

সময়টা বেশ ভালোই যাচ্ছে দক্ষিণ ভারতীয় সিনেমার। আমুদ্রহিমাচল দক্ষিণী সিনেমার এই রাজকীয় উত্থানের মূল কান্ডারি হলেন পরিচালক এস এস রাজামৌলি (SS Rajamouli) । মুক্তির পর থেকেই বক্স অফিসের অতীতের সমস্ত রেকর্ড কার্যত ভেঙে গুঁড়িয়ে দিচ্ছে রাজামৌলি পরিচালিত, দুই দক্ষিণী সুপারস্টার রামচরণ এবং জুনিয়র এন টি আর অভিনীত সিনেমা আরআরআর (RRR)।

তেলুগু স্বাধীনতা সংগ্রামী আল্লুরি সীতা রামা রাজু এবং কোমারাম ভীমের জীবনের উপর ভিত্তি করে তৈরি এই পিরিয়ড ড্রামা মুক্তির পর থেকেই একের পর এক ছক্কা হাঁকিয়ে চলেছে। মুক্তির প্রথম দিনেই ব্লকবাস্টার হিট বাহুবলির রেকর্ড ভেঙে বিশ্বব্যাপী ২৪০ কোটি আয় করে ফেলেছেন এই ছবিটির নির্মাতারা। মুক্তির পর থেকে যতই দিন যাচ্ছে এই ছবিটি ততই নিত্যনতুন রেকর্ড তৈরি করে চলেছে।

এখনও পর্যন্ত এই ছবিটি হিন্দি, তেলেগু, মালায়লাম, কন্নড় এবং তামিল ভাষায় মুক্তি পেয়েছে। ‘আরআরআর’ এর বিরাট সাফল্যের পর পরিচালক এসএস রাজামৌলি, অভিনেতা রাম চরণ এবং জুনিয়র এনটিআর, এই সিনেমার হিন্দি সংস্করণের সাফল্য উদযাপন করতে মুম্বাই এসেছিলেন। প্রসঙ্গত ‘আরআরআর’ মুক্তির পর থেকে হিন্দি ছবির প্রযোজক পরিচালকদের ঢালাও প্রস্তাব রামচরণ এবং জুনিয়র এনটিআরের দিকে।

এখন দেখার তারা দুজনেই কার হিন্দি ছবিতে প্রথম কাজ করেন। প্রসঙ্গত ‘RRR’ এর হিন্দি সংস্করণ দ্বিতীয় সপ্তাহেই ৭৬ কোটি টাকা আয় করার ফলে হিন্দিতে মুক্তি পাওয়া আল্লু অর্জুনের ‘পুষ্প দ্য রাইজ’ সর্বাধিক অর্থ উপার্জনকারী সেরা পাঁচটি দক্ষিণ ভারতীয় সিনেমা তালিকা থেকে স্থানচ্যুত হয়েছে। ইতিমধ্যেই পরিচালক এসএস রাজামৌলির ছবি ‘RRR’-এর নেট কালেকশন ঘরোয়া বক্স অফিসে ৬৭৩ কোটি ব্যবসা করে ফেলেছে। ছবিটি দ্বিতীয় সপ্তাহে দেশে প্রায় ১৯৭ কোটি আয় করেছে। দ্বিতীয় বৃহস্পতিবার ছবিটির সংগ্রহ ছিল প্রায় ১০ কোটি টাকা।

cropped-pushpa.jpg

মনে করা হচ্ছে এবার তৃতীয় সপ্তাহের শেষেও, ছবিটির বক্স অফিস কালেকশন আরও বাড়বে। মনে করা করা হচ্ছে যে আগামী রবিবারের মধ্যে, এই ছবিটি বিশ্বব্যাপী হাজার কোটির মোট গ্রস কালেকশন করে ফেলবে। হিন্দিতে ডাব করা দক্ষিণ ভারতীয় ছবি গুলির আয়ের নিরিখে ‘আরআরআর’ এর হিন্দি সংস্করণ রয়েছে দুই নম্বরে। অন্যদিকে আর আর আর এর দাপটে আল্লু অর্জুনের ‘পুষ্পা’ এই সেরা ৫-এর তালিকা থেকে ছিটকে গিয়ে ৬ নম্বরে এসে পড়েছে। প্রসঙ্গত সর্বোচ্চ আয় করা দক্ষিণ ভারতীয় ছবির হিন্দি সংস্করণের তালিকায়, প্রথমেই রয়েছে ‘বাহুবলী ২’।

Related Articles

Back to top button