বিনোদনসিনেমা

সত্যিই অস্কারের যোগ্য! জাপানি বক্স অফিসে ঝড় তুলে প্রথম সপ্তাহেই এত কোটি আয় করল রাজামৌলীর RRR

এস এস রাজামৌলী (SS Rajamouli) যে সত্যিই একজন কিংবদন্তি পরিচালক, এই বিষয়ে কোনও সন্দেহ নেই। এই ব্যক্তি একা হাতে জুনিয়র এনটিআর, রাম চরণ, প্রভাসের মতো সুপারস্টারদের কেরিয়ার তৈরি করেছেন। দর্শকদের উপহার দিয়েছেন একাধিক ব্লকবাস্টার সিনেমা। এবার যেমন রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’ (RRR) ভারতের পর বিদেশি বক্স অফিসেও ঝড় তুলেছে। সম্প্রতি জাপানের বক্স অফিসে একটি নতুন রেকর্ড গড়েছে এই সিনেমা।

গত ২১ অক্টোবর জাপানে রিলিজ করেছে জুনিয়র এনটিআর, রাম চরণ, অজয় দেবগণ অভিনীত ‘আরআরআর’। আর প্রথম সপ্তাহেই তাক লাগানো কালেকশন করে সকলকে চমকে দিয়েছে এই সিনেমা। সেই সঙ্গেই একাধিক সুপারহিট সিনেমাকে পিছনে ফেলে গড়েছে একটি নতুন রেকর্ডও।

RRR movie

জাপানে প্রথম সপ্তাহেই ‘আরআরআর’ প্রায় ৪ কোটি ৭ লাখ টাকা আয় করে ফেলেছে। সেই সঙ্গেই সেদেশে সবচেয়ে ভালো ব্যবসা করা ১০ ভারতীয় সিনেমার তালিকাতেও স্থান করে নিয়েছে রাজামৌলীর ছবি। তবে শুধু এটুকুই নয়, জাপানে ভালো ব্যবসা করে চলতি বছরের দ্বিতীয় সবচেয়ে সফল ভারতীয় ছবির শিরোপাও অর্জন করে নিয়েছে ‘আরআরআর’।

এখনও পর্যন্ত রাজামৌলীর ছবি প্রায় ১২০০ কোটি টাকা ঘরে তুলে ফেলেছে। সেই সঙ্গেই যশ অভিনীত ‘কেজিএফ চ্যাপ্টার ২’এর পর চলতি বছরের দ্বিতীয় সবচেয়ে সফল ভারতীয় ছবিও হয়ে গিয়েছে। জাপানে এখনও যে পরিমাণে ‘আরআরআর’এর ক্রেজ রয়েছে, তা দেখে বেশ বোঝা যাচ্ছে যে ছবিটি আগামী কয়েক দিনে আরও বেশ কিছু রেকর্ড ভাঙতে চলেছে।

RRR

একটি নামী সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, ১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত রজনীকান্তের ছবি ‘মুথু’ জাপানে সবচেয়ে বেশি ব্যবসা করা ভারতীয় ছবি। ১৯৯৮ সাল পর্যন্ত প্রায় ২২ কোটি ৩০ লাখ টাকা আয় করেছিল এই সিনেমা। এরপর লিস্টে যথাক্রমে রাজামৌলীর ‘বাহুবলীঃ দ্য কনক্লুশন’, আমির খানের ‘৩ ইডিয়টস’, অক্ষয় কুমারের ‘প্যাডম্যান’এর মতো বেশ কিছু সুপারহিট সিনেমা রয়েছে। ‘আরআরআর’ যদি এই ছবিগুলিকেও টপকে যায় তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।

প্রসঙ্গত, রাজামৌলী পরিচালিত ‘আরআরআর’ গত ২৪ মার্চ এদেশে রিলিজ করেছিল। এই ছবিতে রাম চরণ, জুনিয়র এনটিআর ছাড়াও অভিনয় করেছিলেন দুই বলিউড তারকা অজয় দেবগণ এবং আলিয়া ভাট। প্রায় ৫৫০ কোটি টাকার বাজেটে তৈরি এই সিনেমা শুধু ভারতেই ৯০২ কোটি টাকার ব্যবসা করেছিল।

Related Articles

Back to top button