বিনোদনসিনেমা

বাহুবলীকে টেক্কা প্রথম দিনেই ! রাজামৌলীর RRR প্রথম দিনেই বিশ্বব্যাপী ২৪০ কোটি টাকা ঘরে তুলল

প্রায় সাড়ে তিন বছর পর, রুপোলী পর্দায় নিজের জাদু নিয়ে ফিরলেন এসএস রাজামৌলি (SS Rajamouli)। সিনেমার বাজেট ৪০০ কোটি টাকা আবার কারও কারও দাবি ৫৫০ কোটি। আর টিকিটের দাম একেবারে ২১০০ টাকা। হ্যাঁ, নেটদুনিয়ায় ছড়িয়ে পড়া স্ক্রিনশট যদি সত্যি হয় তাহলে ২১০০ টাকাতেই বিক্রি হয়েছে এসএস রাজামৌলি পরিচালিত ‘RRR’ ছবির টিকিট।

কিন্তু আসল কথা হল, উত্তেজনা তো ছিলই। তার সাথে মিশেছে ট্রেলারের জাদু। বাহুবলীর অভুতপুর্ব সফলতার পর ভারত তথা পৃথিবীর দর্শক অপেক্ষ্যায় ছিল পরিচালক রাজামৌলির পরের প্রদর্শনের। মাল্টি স্টারার অভিনীত ‘আরআরআর’-এর নির্মাতা সহ সকলের নজর ছিল প্রথম দিনের আয়ের দিকেই। এমতাবস্থায় এসএসএস রাজামৌলি পরিচালিত সুপারহিট ছবির ট্র্যাক ‘আরআরআর’ বজায় রাখতে পারবে কিনা তা নিয়ে ভাবতে ভাবতেই জানা গেল রেকর্ড একেবারে ব্রেক।

আর প্রথম দিনেই আয় একেবারে ১৮ কোটি। পরিচালক রাজমৌলির জাদু তো আছেই তার সাথে আছে , জুনিয়র এনটিআর এবং রাম চরণের জাদু। দক্ষিনি এই ফ্লেবারের সাথে মিশেছে বলিউডের রঙ। বলিউডের আলিয়া একেবারে মিশিয়েছে নতুন স্বাদ। ভারতের পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা এবং মধ্যপ্রাচ্য জুড়ে ছিল এই ছবির রিলিজ। বিদেশেও এই ছবি প্রায় ৭৫ কোটি টাকারও বেশি আয় করেছে। তাই প্রথম দিনে ‘RRR’-এর বিশ্বব্যাপী আয় করেছে প্রায় ২৪০ কোটি।

 

একদিকে বর্তমানে বহুচর্চিত ‘কাশ্মীর ফাইলস’ যেমন ফিকে পরে যাচ্ছে, অন্যদিকে ফিকে পড়ছে রাজামৌলির নিজের সেরা বাহুবলি। উড়িষ্যা, মহারাষ্ট্র, গুজরাট এবং উত্তরপ্রদেশের বেশ কয়েকটি জায়গাতেই সাফল্যের মুখ দেখতে পাচ্ছে আর আর আর।হিন্দি, তামিল, তেলুগু, মালয়ালম, কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে ‘RRR’। প্রাক স্বাধীনতার সময়ের কাহিনি তুলে ধরা হয়েছে রাজামৌলির এই নতুন ছবিতে। পরিচালক বেশ মজার সাথে জানিয়েছেন, ‘রাইজ রোর রিভল্ট’, এই তিন শব্দের প্রথম অক্ষর নিয়েই ছবির নাম দেওয়া হয়েছে। মুখ্য ভূমিকায় স্বাধীনতাকামী দুই বীর যোদ্ধা- কোমারাম ভীম (জুনিয়র এনটিআর) ও আলুরি সীতারামা রাজু (রামচরণ)। ছবিতে ভেঙ্কর রামা রাজুর ভূমিকায় অভিনয় করেছেন অজয় দেবগন। আলিয়া রয়েছেন সীতার চরিত্রে। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শ্রিয়া সরণ, মকরন্দ দেশপাণ্ডের মতো অভিনেতা অভিনেত্রীরা।

Related Articles

Back to top button