গানবিনোদন

রোজা সিনেমায় গান না গেয়ে করেছিলেন বিরাট ভুল ! একারণে আজও দুঃখ করেন অলকা ইয়াগনিক

বলিউডের সঙ্গীত জগতের লং রানের ঘোড়া তিনি। এক, দুই নয় পাক্কা তিন দশকের বেশি সময় যাবত কয়েক হাজার গান গেয়ে ফেলেছেন অলকা ইয়াগনিক (Alka Yagnik)। প্লেব্যাক সিঙ্গার হিসেবে ইতিমধ্যেই অসংখ্য পুরস্কার নিজের ঝুলিতেও পুড়ে ফেলেছেন বিখ্যাত গায়িকা। পুরোনো রোমান্টিক গান মানেই নায়িকা কন্ঠে অলকা। কুমার শানু, উদিত নারায়ণের সাথে যে কত হিট গান আজও জনপ্রিয় তার ইয়ত্তা নেই।

এখনকার হালফিলের নবাগতদেরও কার্যত টেক্কা দেন অলকা। তবে এই তুখোড় গায়িকার ও কিন্তু শুরুতে ভুল হত। আসলে ভুল থেকেই মানুষ শেখে, আর কোনোও তারকাও তার ব্যতিক্রম নয়। সম্প্রতি জানা গেল, অলকাই ইয়াগনিকের কেরিয়ারের শুরুর দিকের একটি মস্ত মজার ঘটনা।

কথায় আছে ‘চোর পালালে বুদ্ধি বাড়ে’ অর্থাৎ অতীতের এমন অনেক কাজ আছে যা আজকে ভাবলে আফসোস হয়। বলছি ১৯৯২ সালের কথা। তখন বি টাউনের অন্যতম ব্যস্ত গায়িকা অলকা। রোজই প্রায় রেকর্ডিং থাকে। ফিরতে ফিরতে রাত ও হয়। ১৯৯২ সালে মণি রত্নমের ‘রোজা’ মুক্তি পায়। এদিকে তার অনেক আগেই ১৯৭২ সাল থেকে অর্থাৎ, মাত্র ৬ বছর বয়স থেকে অলকা আকাশবাণী (অল ইন্ডিয়া রেডিও) কলকাতাতে গানের যাত্রা শুরু করেন।

সেই সময় মনি রন্তম কুমার শানু, এবং অলকাকে ডেকেছিলেন রোজা সিনেমায় গান গাওয়ানোর জন্য। সেই সময়ে সবে সবে মিউজিক কম্পোজার হিসেবে উঠছেন। কিন্তু নিজের ব্যস্ততার দোহাই দিয়ে রোজা সিনেমার গান হাতছাড়া করেন অলকা। পরে সেই গানগুলিই হয় সুপার ডুপার হিট। আর এই কথা ভেবেই আজও আফসোস করেন অলকা ইয়াগনিক।

Related Articles

Back to top button