বিনোদনসিনেমাসিরিয়াল

রাজনীতির আঙিনা ছেড়ে বাংলা সিরিয়ালে মহাভারতের দ্রৌপদী! ৫ বছর পর অভিনয়ে ফিরছেন রুপা গাঙ্গুলী

রুপা গাঙ্গুলী (Roopa Ganguly) মানেই শুধুমাত্র গেরুয়া শিবিরের দাপুটে নেত্রী নয়। তাঁর নাম শুনলেই আজও সকলের চোখের সামনে ভেসে ওঠে বিআর চোপড়ার ‘মহাভারত’(Mahabharat)-এর দ্রৌপদী (Droupadi)-র ছবিও। আসমুদ্র হিমাচল আজও সকলের চোখে লেগে রয়েছে তাঁর শক্তিশালী অভিনয়। প্রসঙ্গত আজ থেকে প্রায় পাঁচ দশক আগে ১৯৮৮-এর ২রা অক্টোবর বিআর চোপড়া ও তাঁর ছেলে রবি চোপড়ার যৌথ পরিচালনায় শুরু হয়েছিল ‘মহাভারত’।

আপামর ভারতবাসীর মনে ব্যাপক সাড়া ফেলে দিয়েছিল এই কালজয়ী মেগা সিরিয়াল। তবেবাংলার এই জনপ্রিয় অভিনেত্রীর অভিনয়ের হাতেখড়ি হয়েছিল ‘মুক্তবন্ধ’ নামেরে বাংলা ধারাবাহিক দিয়ে। দূরদর্শনের ‘গণদেবতা’ ধারাবাহিক দিয়েই হিন্দি সিরিয়ালের জগতে পা রেখেছিলেন রুপা। এরপরেই মহাভারতের দ্রৌপদী চরিত্রে অভিনয় করার সুযোগ আসে।

Roopa Ganguly

একের পর বাকিটা তো ইতিহাস একের পর এক দাপিয়ে অভিনয় করেছেন ‘পদ্মা নদীর মাঝি’, ‘যুগান্ত’ এবং  ‘অন্তরমহল’-সহ একাধিক ছবিতে। তবে প্রায় পাঁচ বছর হয়ে গেল অভিনয় জগৎ থেকে দূরেই রয়েছেন অভিনেত্রী। তাতে অবশ্য অভিনেত্রীর জনপ্রিয়তায় ছাপ পড়েনি একটুও। রুপা গাঙ্গুলির ব্যক্তিত্ব, থেকে সাহস কিংবা স্পষ্ট কথা মুখের ওপর বলে দেওয়ার ক্ষমতা সবটাই অসংখ্য মানুষের কাছে অনুপ্রেরণা।

রুপা গাঙ্গুলী,Roopa Ganguly,মহাভারত,Mahabharat,দ্রৌপদী,Droupadi,কামব্যাক,Comeback,বাংলা সিরিয়াল,Bengali Serial

তাই দীর্ঘদিন প্রিয় অভিনেত্রীকে টিভির পর্দায় দেখতে না পাওয়ার আফসোস থেকে গিয়েছে অনুরাগীদের।  এরইমধ্যে টেলিপাড়ায় জোর গুঞ্জন দীর্ঘ দিনের বিরতি কাটিয়ে খুব তাড়াতাড়ি বাংলা সিরিয়ালে (Bengali Serial) কামব্যাক (Comeback) করছেন জাতীয় স্তরের অভিনেত্রী রুপা গাঙ্গুলি। জানা এস ভি এফ এর প্রযোজনায় স্টার জলসার আসন্ন নতুন সিরিয়ালে কামব্যাক করতে চলেছেন অভিনেত্রী।

রুপা গাঙ্গুলী,Roopa Ganguly,মহাভারত,Mahabharat,দ্রৌপদী,Droupadi,কামব্যাক,Comeback,বাংলা সিরিয়াল,Bengali Serial

এখনও পর্যন্ত যা খবর বিষয়টা লুক সেট অবধি  গড়ালেও প্রযোজনা সংস্থা থেকে পাঠানো চুক্তিপত্রে এখনও কোনো সই করেননি অভিনেত্রী। তাইএখনই এই খবরে পুরোপুরি সিলমোহর দেওয়া সম্ভব হচ্ছে না। জানা যাচ্ছে এতদিন পর টেলিভিশনের পর্দায় একজন মায়ের চরিত্রে ফিরতে চলেছেন অভিনেত্রী। তবে নতুন সিরিয়ালের গল্পের বিষয়ে এখনই সত্যিটা খোলসা করতে নারাজ নির্মাতারা।

জানা যাচ্ছে রুপা গাঙ্গুলীর এই নতুন সিরিয়ালে নায়িকা হওয়ার জন্য প্রস্তাব পাঠানো হয়েছে ‘খেলাঘর’ সিরিয়ালের পূর্ণা অভিনেত্রী স্বীকৃতি মজুমদারের কাছে। আর এবার পর্দার পূর্ণার বিপরীতে থাকছেন শান্টু নয়  বরং থাকছেন ‘বসন্ত বিলাস মেসবাড়ি’ ধারাবাহিকের নায়ক অর্পণ ঘোষাল।

Related Articles

Back to top button