গসিপবিনোদনসিনেমা

টাকার কুমির! রোহিত শেট্টি থেকে রাজমৌলি এই পরিচালকরা পারিশ্রমিক হিসেবে ১০০ কোটির কম নেন না

একজন পরিচালকই হলেন সিনেমার প্রাণ। তার কারণেই একজন অভিনেতা নিজের চরিত্রের মধ্যে ঢুকে নিজর অভিনয়ের একেবারে সেরাটুকু নিংড়ে দিতে পারেন। কিন্তু গ্লামার জগতের চাকচিক্যের আড়ালে বেশীরভাগ সময়েই চাপা পড়ে যায় একজন পরিচালকের কৃতিত্বের কথা। আজ বং ট্রেন্ডের পাতায় থাকছে রোহিত শেট্টি, এসএস রাজামৌলি, এবং সঞ্জয় লীলা বনসালি সহ বলিউড এবং দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রির এমনই জনপ্রিয় পরিচালকদের পারিশ্রমিকের পরিমাণ।

১) রোহিত শেট্টি (Rohit Shetty)

রোহিত শেট্টি হলেন বলিউডের এমন একজন পরিচালক যিনি ধারাবাহিক ভাবে একের পর এক সুপারহিট সিনেমা উপহার দিয়ে থাকেন। এই কারণে তার অনুরাগীরা তাকে বক্স অফিসের ‘মানি মিন্টিং মেশিন’ বলে ডাকেন। কিন্তু এটি তার কাজের প্রতি তার নিষ্ঠা এবং সততা মাত্র। জানা যায় বিটাউনে একটি একটি ছবি পরিচালনার জন্য তিনি প্রায় ২৫ থেকে ৩০ কোটি টাকা নিয়ে থাকেন।

২)করণ জোহর (Karan Johar)

Karan Johar
পাঁচ বছর ধরে বিশ্রামে থাকার পর বলিউডের খ্যাতনামা পরিচালক করণ জোহর ফের একবার পরিচালনায় ফিরছেন তার আসন্ন সিনেমা ‘রকি অর রানি কি প্রেম কাহানি’ দিয়ে। সূত্রের খবর এক একটি ছবির জন্য করণ ১২ কোটি টাকা নিয়ে থাকেন।

৩) রাজকুমার হিরানি (Rajkumaar Hirani)

বিখ্যাত পরিচালক রাজ কুমার হিরানিকে নিয়ে নতুন করে কিছু বলার প্রয়োজন নেই। তিনি বছরে একটা করে সিনেমা রিলিজ করেন এবং সেটা দর্শকদের সমস্ত প্রত্যাশা পূরণ করে। এই কারণেই তিনি বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত পরিচালকদের মধ্যে একজন। জানা যায় এক একটি সিনেমার জন্য তিনি প্রায় ২৪ কোটি টাকা নিয়ে থাকেন।

৪)সঞ্জয় লীলা বনসালি (Sanjay Leela Bhansali)

বনসালি শুধুমাত্র একটি নাম নয়, সমস্ত সিনেমা প্রেমীদের জন্য একটি আবেগ। তার সিনেমার বিশেষত্বই হল লার্জার দ্যান-লাইফ সেট।, তার নির্দিষ্ট কোনো ফি নেই কিন্তু তিনি ছবিটির জন্য বক্স-অফিস সংগ্রহের একটি অংশ নিয়ে থাকেন।

৫)এস এস রাজামৌলি (S.S.Rajmouli)

রাজামৌলি তার অসাধারণ দৃষ্টিভঙ্গি দিয়ে প্যান-ইন্ডিয়ান ম্যাগনাম ওপাস চলচ্চিত্র নির্মাণের জন্য পরিচিত। জানা যায়, তার পরিচালিত বাহুবলী ৪৩৪ কোটি টাকায় বিক্রি হয়েছিল এবং ছবির বাজেট প্রায় ৪৫০ কোটি ছিল। এই ছবির জন্য তিনি নিজে ১০০ কোটি উপার্জন করেছিলেন ।

Related Articles

Back to top button