গসিপবিনোদনসিনেমা

ছবি রিলিজের আগেই উঠছে বয়কটের ডাক! বলিউড-সাউথ বিতর্ক বন্ধ করুন, নেটিজেনদের বার্তা রোহিত শেট্টির

বলিউড (Bollywood) বেশি ভালো নাকি দক্ষিণ ভারতীয় সিনেমা (South Indian Cinema)? হিন্দি সিনেমা বনাম সাউথ সিনেমা এখন দর্শকদের আলোচনার ‘হট টপিক’। কেউ এই বিতর্কে বলিউডকে বয়কটের ডাক দিচ্ছে, তো কেউ আবার সাউথ ইন্ডাস্ট্রির থেকে মুখ ফিরিয়ে নেওয়ার কথা বলছেন। সম্প্রতি দক্ষিণের ‘পুষ্পা’, ‘কেজিএফ চ্যাপ্টার ২’এর সামনে ‘৮৩’, ‘সম্রাট পৃথ্বীরাজ’ মুখ থুবড়ে পড়ার পর এই বিতর্ক আরও জোরালো হয়েছে। করণ জোহর পর্যন্ত এই বিষয়ে নিজের মতামত দিয়েছেন। এবার এই বিষয়ে মুখ খুললেন ‘সিংঘম’, ‘সিম্বা’র পরিচালক রোহিত শেট্টি (Rohit Shetty)।

সম্প্রতি বলিউড বনাম দক্ষিণী সিনেমা বিতর্ক প্রসঙ্গে রোহিতকে জিজ্ঞেস করা হয়েছিল। এক নামি সংবাদমাধ্যম পরিচালককে এই বিষয়ে নিজের বক্তব্য রাখার কথা বললে, তিনি সোজাসাপ্টা ধরণে নিজের মনের কথা বলেন।

Rohit Shetty on Bollywood vs South debate,Rohit Shetty,Bollywood vs South debate,Bollywood vs South,Bollywood,South Indian films,entertainment,বলিউড বনাম সাউথ বিতর্কে রোহিত শেট্টি,রোহিত শেট্টি,বলিউড বনাম সাউথ,বলিউড বনাম সাউথ বিতর্ক,বলিউড,দক্ষিণ ভারতীয় সিনেমা,বিনোদন

রোহিত বলেন, ছয় মাসে আগে সকলে নেপোটিজম নিয়ে আলোচনা করছিল। সেই বিষয়ে প্রত্যেকে নিজের মতামত রাখছিল। আর এখন বলিউড বনাম সাউথ নিয়ে চর্চা করছে। এই কথা বলার পাশাপাশি ভারতীয় সিনেমাকে ভাগ না করার আর্জিও জানিয়েছেন ‘সূর্যবংশী’র পরিচালক।

Bollywood vs South Cinema

বলিউডের অন্যতম জনপ্রিয় পরিচালক বলেন, ‘সবসময় একটা নতুন বিষয়ে চর্চা চলতেই থাকে। ছয় মাস  আগে ছিল নেপোটিজম। আর এখন বলিউড বনাম সাউথ। হিন্দি সিনেমা এতে শেষ হয়ে যাচ্ছে’। রোহিতের মতে, দর্শকদের ছবির মান নিয়ে কথা বলা  উচিত, ভাষা নিয়ে নয়। তাঁর সংযোজন, ‘আমি শুধু জিজ্ঞেস করতে চাই, কেন আমাদের ভাগ করতে চাইছ? আমরা সবাই এক। আমাদের সকলের ভালো সিনেমা তৈরি করা উচিত’। সম্প্রতি বলিউডকে ছোট করে দেখানো মানুষদেরও একহাত নিয়েছিলেন ‘সিংঘম’এর পরিচালক।

Rohit Shetty

রোহিতের হাতে থাকা প্রোজেক্টের দিক থেকে বলা হলে, বড় পর্দায় রাজত্ব করার পর এবার ওটিটির মঞ্চে পা রাখতে চলেছেন তিনি। তাঁর সেই প্রোজেক্টের নাম ‘ইন্ডিয়ান পুলিশ ফোর্স’। বিবেক ওবেরয়, সিদ্ধার্থ মলহোত্রা, শিল্পা শেট্টি অভিনীত সেই সিরিজের কাজ নিয়েই এই মুহূর্তে ব্যস্ত রয়েছে ‘গোলমাল’ ফ্র্যাঞ্চাইজির পরিচালক।

Related Articles

Back to top button