গসিপবিনোদন

বাপ বাপই থাকে! নতুন বছরে সুদে আসলে সাউথকে টেক্কা দেবে বলিউড, হুঙ্কার রোহিত শেট্টির

চলতি বছরটা বলিউডের (Bollywood) জন্য একেবারেই ভালো যায়নি। একের পর এক সিনেমা মুক্তি পেয়েছে আর সেগুলি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। আমির খান, অক্ষয় কুমারের মতো সুপারস্টারদের সিনেমাও বক্স অফিসে সাফল্যের মুখ দেখতে পারেনি। অপরদিকে দক্ষিণ ভারতীয় ইন্ডাস্ট্রির ছবিগুলি রমরমিয়ে ব্যবসা করেছে। এককথায়, সাউথের পৌষ মাস আর বলিউডের সর্বনাশ! যদিও এমনটা মানতে নারাজ বলিউডের নামী পরিচালক রোহিত শেট্টি (Rohit Shetty)।

সংবাদমাধ্যম থেকে সোশ্যাল মিডিয়া, ‘বলিউড বনাম সাউথ’ (Bollywood vs South) বিতর্কে সরগরম দুই-ই। সত্যিই কি বলিউডের দিন শেষ? আর ঘুরে দাঁড়াতে পারবে না ইন্ডাস্ট্রি? নিজের আগামী ছবি ‘সার্কাস’ রিলিজের আগে এই বিষয়েই মুখ খুললেন রোহিত।

Rohit Shetty

‘সিংঘম’ নির্মাতা বলেন, ‘গত দু’বছর ধরে আমরা অতিমারীর সঙ্গে লড়াই করেছি। আমাদের সব বড় সিনেমার কাজ শুরু হয়নি। ওখানে (সাউথ) রিলিজ হওয়া ছবিগুলি আগে থেকেই তৈরি করা ছিল। আমাদের প্রথমে ‘সূর্যবংশী’ এসেছিল। এরপর বছরের শুরুতেই ‘দ্য কাশ্মীর ফাইলস’, ‘ভুল ভুলাইয়া ২’, ‘দৃশ্যম ২’ এবং ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’ এসেছিল। প্রত্যেকটি সিনেমা বক্স অফিসে ভালো ব্যবসা করেছে। এমন নয় যে আমাদের ছবি চলছে না’।

রোহিতের সংযোজন, ‘আপনি সাউথের ৬টি হিট সিনেমার নাম নেবেন, আমি বলিউডের ৬টি হিট সিনেমার নাম নেব। দু’দিকের ঘাসের রঙই সবুজ। ‘পাঠান’ আসছে, ‘টাইগার’ আসছে, ‘রাজকুমার হিরানির ছবি আসছে, ‘সিংঘম’ আসছে, রণবীর সিংয়ের সঙ্গে সঞ্জয় লীলা বনশালির নতুন ছবি আসছে। আমরা কত বছর ধরে আপনাদের মনোরঞ্জনের জোগান দিয়ে এসেছি। একটা বছর খারাপ গিয়েছে আর আমাদের দিক থেকে মুখ ফিরিয়ে নেবেন?’

Rohit Shetty

এখানেও থামেননি ‘সিম্বা’, ‘সূর্যবংশী’র নির্মাতা। রোহিত বলেন, ‘অমিতাভ বচ্চন, অক্ষয় কুমার, অজয় দেবগণের সিনেমা আপনারা দেখে আসছেন। ‘অমর আকবর অ্যান্টনি’, ‘শোলে’, ‘ডন’, ‘খিলাড়ি’ নিশ্চয়ই দেখেছেন…’সিংঘম’, ‘সূর্যবংশী’, ‘গোলমাল’, ‘মুন্নাভাই’, ‘হেরা ফেরি’ এবং ‘মাদার ইন্ডিয়া’, ‘মুঘল-এ-আজম’ও দেখেছেন নিশ্চয়ই। একটা বছর খারাপ যেতেই মুখ ফিরিয়ে নেবেন?’

সবশেষে রোহিত বলেন, ‘আমরা এই ছবিগুলি বানিয়েছি। খারাপ মনে করবেন না, যখন জাহাজে ফুটো হয় তখন ইঁদুর সবার আগে পালায়। তবে আমরা জাহাজ ডুবতে দেব না’। প্রসঙ্গত, ‘সিংঘম’ পরিচালকের আগামী ছবি ‘সার্কাস’ রিলিজ করেছে শুক্রবার অর্থাৎ আজ। অভিনয় করেছেন রণবীর সিং, জ্যাকলিন ফার্নান্দেজ, পূজা হেগড়ে, বরুণ শর্মার মতো তারকারা।

Related Articles

Back to top button