বিনোদনসিনেমা

বক্স অফিস কাঁপাবে ‘রকেট্রি’, দর্শকেরা ভালোটা বোঝে! ছবি রিলিজের আগেই দাবি বিশেষজ্ঞদের

১ জুলাই মুক্তি পেতে চলেছে আর মাধবন পরিচালিত বহু প্রতীক্ষিত ছবি ‘রকেট্রিঃ দ্য নাম্বি এফেক্ট’ (Rocketry: The Nambi Effect)। হিন্দির পাশাপাশি তামিল, তেলেগু এবং ইংরেজি ভাষাতে মুক্তি পাবে ছবিটি। ইসরো’র প্রাক্তন বিজ্ঞানী নাম্বি নারায়ণনের জীবনের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে ‘রকেট্রি’। অ্যাকশন ফিল্ম ‘ওম দ্য ব্যাটল উইদিন’ ছবির সঙ্গেই বক্স অফিসে মুক্তি পাবে ছবিটি। তবে আদিত্য রায় কাপুর অভিনীত এই ছবির সঙ্গে লড়াইয়ে জয়লাভ করবে রকেট্রিই। সম্প্রতি এই ভবিষ্যদ্বাণী করেছেন জনপ্রিয় চলচ্চিত্র প্রযোজক এবং ট্রেড অ্যানালিস্ট গিরীশ জোহর।

গিরীশবাবুর মতে, ‘রকেট্রি’ মূল ধারার বাণিজ্যিক ছবির থেকে আলাদা। এই ছবির অডিয়েন্সও অন্য ধরণের। সবার আর মাধবন পরিচালিত এই ছবি ভালোলাগবে না। তাই সমাজের একটু শিক্ষিত শ্রেণির মানুষই এই ছবির দর্শক হবেন। মাল্টিপ্লেক্সে গিয়ে তাঁরা এই ছবি দেখবেন। কিন্তু দক্ষিণ ভারতে অবশ্য ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে  বেশ উন্মাদনা তৈরি হয়েছে। তাই সেদিকে ছবিটি ভালো ব্যবসা করবে বলেই মনে করা হচ্ছে।

Rocketry The Nambi Effect

জনপ্রিয় চলচ্চিত্র প্রযোজকের কথায়, ‘আমি এই ছবির সপ্তাহান্তের কালেকশন এবং মোট ব্যবসার অঙ্ক দেখতে চাই। প্রথম দিনের ব্যবসা দেখব না’। তবে গিরীশবাবুর এই কথার সঙ্গে সহমত পোষণ করেন না চলচ্চিত্র প্রদর্শক অক্ষয় রাঠি।

অক্ষয়বাবুর মতে, ‘এটা এমন একটি সিনেমা নয়, যা সব মানুষ বুঝতে পারবেন না। এটা একজন রকেট সায়েন্টিস্টের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, তবে রকেট সায়েন্সের ওপর ভিত্তি করে তৈরি হয়নি। এই ছবিতে সম্পূর্ণ গল্পটি এমনভাবে দেখানো হয়েছে যাতে সকলে বুঝতে পারেন’। তাঁর মতে, ‘রকেট্রি’ অনেকটা ‘দ্য কাশ্মীর ফাইলস’এর মতো। সেই ছবিটিও মূল ধারার বাণিজ্যিক সিনেমা ছিল না। কিন্তু দর্শকের গল্পটি ভালোলেগেছিল। তাই ছবিটি সফল হয়েছিল।

The Kashmir Files

‘রকেট্রি’ ছবিতে বিজ্ঞানী নাম্বি নারায়ণননের চরিত্রে অভিনয় করেছেন পরিচালক আর মাধবন নিজে। ছবিতে দেখানো হবে, কীভাবে ১৯৯৪ সালে ইসরো’র বিজ্ঞানীকে গুপ্তচরবৃত্তির অভিযোগে গ্রেফতার করা হয় এবং কীভাবে এরপর ১৯৯৮ সালে তাঁকে সুপ্রিম কোর্ট কর্তৃক নির্দোষ ঘোষণা করা হয়।

Related Articles

Back to top button