ভাইরালভিডিও

মানুষ নয় রোবট টানছে রিক্সা! মহানন্দে বসে রয়েছে রিক্সায় বসে রয়েছে যাত্রী, তুমুল ভাইরাল ভিডিও

Viral video : সোশ্যাল মিডিয়ার দৌলতে রোজই কত ভিডিও ভাইরাল (Viral) হয় নেট মহলে। একেকটা কান্ড দেখে যেমন হাসতে হাসতে পেটে খিল ধরে যায়, তেমনই একেক জনের প্রতিভা দেখে আবার তাজ্জব বনে যেতে হয়। সম্প্রতি এমনই এক ভিডিও ভাইরাল হয়েছে বিভিন্ন সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে। ইন্টারনেটের সুবিধা এই যে কত অজানা ঘটনা নিমেষে চোখে পড়ে আমাদের।

আজ পুরো পৃথিবীটাই চলছে বিজ্ঞানের আশীর্বাদে। সকাল থেকে শুরু করে রাত অবধি বিজ্ঞান ছাড়া এক মুহুর্ত বাঁচতে পারিনা আমরা। বিজ্ঞানের দ্বারা এখন সব সম্ভব। ঠিক আবারও বিজ্ঞানের অদ্ভুত সৃষ্টি ধরা পড়ল নেটপাড়ায়। সম্প্রতি তুমুল ভাইরাল একটি ভিডিওতে দেখা যাচ্ছে একটি রিক্সা (rickshaw) চালাচ্ছে একটি রোবট (Robot) , এবং সেখানে মহানন্দে বসে রয়েছেন একজন যাত্রী। এই কান্ড দেখে আকাশ থেকে পড়ছে গোটা নেট বাসী।

Robot

রোবটের ব্যবহার আমরা আগেও বহু ক্ষেত্রে বহুবার দেখেছি। বহু সিনেমাও হয়েছে রোবট নিয়ে। কিন্তু, রিক্সার মত একটি পরিবহন যে রোবট চালিত হতে পারে তা ভাবতেই অবাক লাগে। আমেরিকান স্পেশাল এফেক্টস ডিজাইনার এবং টেলিভিশন ব্যক্তিত্ব অ্যাডাম স্যাভেজ একটি তিন চাকার যাত্রীবাহী রিক্সা টানতে একটি রোবট কুকুর পরীক্ষা করছে। ভিডিওটি বেশ কিছুদিন আগের হলেও সম্প্রতি তা তুমুল ভাইরাল হয়েছে।

Robot

অ্যাডাম সেভেজকে গাড়িতে উঠে রোবট কুকুর স্পটকে নির্দেশ দিতে দেখা যায়। স্পট আমেরিকান ইঞ্জিনিয়ারিং এবং রোবোটিক্স ডিজাইন সংস্থা বোস্টন ডায়নামিক্স দ্বারা তৈরি করা একটি “চতুর মোবাইল রোবট”। যা নিজের পথ চিনে যেতে পারে।

হয়ত এমন একটা দিন খুব শিগগিরই আসবে যখন গোটা পৃথিবীটাই চালনা করবে বিজ্ঞান। বিজ্ঞানের দৌলতে মানুষের কাজ অনেকটাই কমে গিয়েছে কাপড় কাচা থেকে রান্না, ঘর পরিস্কার করা থেকে যেকোনো কিছু তৈরি সবই আজ সম্ভব বিজ্ঞানের দ্বারা। তাই রোবট চালিত বিশ্ব আসতেও খুব বেশি যে দেরি নেই তা ফের প্রমাণ করল এই বিশেষ রিক্সা।

Related Articles

Back to top button