বিনোদনসিনেমা

কথা দিয়ে কথা রাখতে পারলেন না ঋত্বিক! নিজের সিনেমা দেখতে গিয়েই পড়তে হল বাধার মুখে

করোনা সংক্রমণের জেরেই এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি জনজীবন। শিয়রে আবার করোনার তৃতীয় ঢেউয়ের আশনি সংকেত। তাই করোনাকে সঙ্গে নিয়ে এখন নিউ নর্মালে অভ্যস্ত হয়ে উঠেছেন সাধারণ মানুষ থেকে সেলিব্রেটি সকলে। এমনিতে বাঙালির বিনোনের একটা বিরাট অংশ জুড়ে রয়েছে সিনেমা। একথা বললে অত্যুক্তি হবে না অনেক ক্ষেত্রে সিনেমাই মানুষ কে বাঁচতে শেখায়।

আর বর্তমান এই অস্থির পরিস্থিতিতে সামান্য হলেও সাধারণ মানুষের মনে আনন্দ দিতে পারে এই সিনেমাই। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে বেশ কয়েকটি সিনেমা। তেমনই গত শুক্রবার অর্থাৎ ২০ আগস্ট মুক্তি পেয়েছে ঋত্বিক চক্রবর্তী, জয়া এহসান, চান্দ্রেয়ী ঘোষ অভিনীত ছবি বিনিসুতোয়: উইদাউট স্ট্রিংস (Binisutoy : Without Strings)। সিনেমাটি প্রদর্শিত হচ্ছে কলকাতার নন্দন ১-এ। গতকাল দুপুর তিনটের শো- তে উপস্থিত ছিলেন অভিনেতা ঋত্বিক চক্রবর্তী (Ritwick Chakraborty) নিজেই।

সেকথা আগে থেকেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানিয়ে দিয়েছিলেন অভিনেতা। সেইসাথে উপস্থিত দর্শকদের সাথে দেখা করে কথা বলারও ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। সেই ফেসবুক পোস্টে অভিনেতা লিখেছিলেন ‘আজ নন্দন যাব। শো শেষে দেখা হতে পারে আমাদের। বিনিসুতোয় চলছে নন্দন ১। রোজ ৩টের শো।

কিন্তু নন্দনে গিয়ে নিজের ছবিই দেখতে পেলেন না অভিনেতা। দর্শকদের সাথে দেখা করার প্রবল ইচ্ছা থাকলেও এক প্রকার হতাশ হয়েই ফিরে আসতে হয় তাঁকে। আর তার নেপথ্যে থাকা আসল কারণটাও দর্শকদের জানাতে এদিন ফের সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন এই জাতীয় পুরস্কার জয়ী অভিনেতা।

পোস্টে তিনি লিখছেন, ‘আজ নন্দন ঠিক পৌঁছে ও আপনাদের সঙ্গে সেভাবে দেখা করতে পারলাম কই! কোভিড স্বাস্থ্যবিধির কারণে নন্দনে প্রবেশ নিয়ন্ত্রিত। কিন্তু গেটে দায়িত্বপ্রাপ্ত জনৈক মুখার্জি (আমি ওনার নাম জানি,তবে অযথা ওনাকে বিখ্যাত করবোনা তাই নাম নিলামনা) এই কাজের উপযুক্ত কিনা জানিনা,কিন্তু অতি অভদ্র তা দেখতেই পেলাম।কি সব নিয়ম উল্লেখ করে, আমাদের কয়েকজন কে নন্দনে ঢুকতে দিলেননা, আর পুরোটাই উনি যাকে বলে পুলিশি রোয়াবেই বোঝালেন। অথচ আমাদেরই ছবি চলছে, আমরা দর্শকের সঙ্গে একটু কথাই বলতে গিয়েছিলাম। পরে একাডেমির সামনে ছিলাম,আপনাদের কারো সাথে কথাও হল। আশা রাখি উনি নিশ্চয়ই একদিন নন্দন এর গেট দাঁড়ানোর মতো ভদ্রতা শিখে নেবেন।’

Related Articles

Back to top button