বিনোদনসিনেমা

পুরোনো প্রেম সময়ে বাড়ে! জন্মদিনে ‘প্রাক্তন’ ঋতুপর্ণার থেকে শুবেচ্ছা বার্তা পেলেন প্রসেনজিৎ

বাংলার সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। সময়ের সাথে ইন্ডাস্ট্রির তো বটেই সেইসাথে ইন্ডাস্ট্রির বাইরেরও অনেকের কাছেই অভিভাবক হয়ে উঠেছেন তিনি। গতকাল ৫৯ বছরে পা দিয়েছেন অভিনেতা, অবশ্য তাঁকে দেখে একথা বোঝা দায়। গত কয়েক দশক ধরে টলিউড ইন্ডাস্ট্রিকে বটগাছের মত ছায়া দিয়েছেন অভিনেতা, তার হাত ধরেই হয়েছে বাংলা সিনেমার বিবর্তন।

একসময় প্রসেনজিৎ নাম উঠলেই তার সাথে উচ্চারণ হত আরও একটি নাম, ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। উত্তম সূচিত্রার জুটি যেমন চিরস্থায়ী, তেমনই ঋতু-প্রসেনের জুটি আজও এভারগ্রীণ। গতকাল বুম্বাদার জন্য শুভেচ্ছা বার্তায় উপচে পড়েছে সোশ্যাল মিডিয়ার দেওয়াল। পরমব্রত চট্টোপাধ্যায় থেকে শুরু করে ঋতাভরী চক্রবর্তী, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় সহ ইন্ডাস্ট্রির একাধিক তারকা শুভেচ্ছা জানিয়েছেন তাদের প্রিয় বুম্বা দাকে।

prosenjit chatterjee rituparna sengupta

কিন্তু আজও অভিনেতার কাছে সবার থেকে আলাদা গুরুত্ব রাখে ঋতুপর্ণা সেনগুপ্ত। প্রায় ৫০টির ওপর ছবিতে জুটি বেঁধে পর্দায় হাজির হয়েছেন তাঁরা। আর সেসবই প্রায় সুপারডুপার হিট। নানান গুঞ্জন ছিল তাদের সম্পর্ক নিয়েও। তবে একটা সময় দূরত্ব তৈরি হয়েছিল তাদের মধ্যে, বন্ধ ছিল কথাও। শেষমেশ এক দশকেরও বেশি সময় পেরিয়ে ‘প্রাক্তন’ ছবিতে ফের জুটি বেঁধেছিলেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা।

এবার প্রাক্তনের কাছ থেকেই শুভেচ্ছা বার্তা পেলেন প্রসেনজিৎ। শুক্রবার অভিনেতাকে শুভেচ্ছা জানিয়ে ঋতুপর্ণা ট্যুইটারে লিখেছেন, ‘তুমি বাংলা ছবির একজন আইকন ও শক্তি। ইন্ডাস্ট্রিতে আরও যশ হোক, উন্নতি করো। তুমি সবার অনুপ্রেরণা। শুভ জন্মদিন’। অভিনয় জীবনের ৩০ বছরে ৩০০-এর ওপর সিনেমা করে আজও প্রসেনজিৎ টলিউডের ‘হিরো নট আউট।’

Related Articles

Back to top button