বিনোদন

আফগানিস্তানকে বাঁচান! সোশ্যাল মিডিয়ার ডিপি বদলে আর্জি ঋতুপর্ণা সেনগুপ্তর

ভালো নেই পৃথিবী। বেযে গিয়েছে যুদ্ধের দামামা। ১৫ ই অগাস্ট যখন ভারতে স্বাধীনতা দিবস উদযাপন হচ্ছে, তখন প্রতিবেশী দেশ আফগানিস্তানের দখল নিয়েছে তালিবানরা। দুর্ধর্ষ গোষ্ঠী তালিবানদের অত্যাচারে ভীত গোটা আফগানিস্তান। ভীত, সন্ত্রস্থ হয়ে প্রাণ বাঁচাতে মরিয়া আফগানবাসী। তালিবান নামেই ভয়ে হাড় হিম হয়ে যায় গোটা বিশ্বের। তালিবানিরাই যখন দেশের মধ্যে দাপিয়ে বেড়াচ্ছে তখন নিজেদের প্রাণ বাঁচাতে আফগানিস্তান ছেড়ে দূরে পালানোর চেষ্টা করে চলেছে হাজারো দেশবাসী , উড়ন্ত উড়ান থেকে হাজার মানুষের ঝুলন্ত ছবি আমরা সকলেই দেখেছি।

ইতিমধ্যে এই গোটা ঘটনা নিয়ে আতঙ্কিত গোটা বিশ্ব। আফগানবাসীর জন্য প্রার্থনারত গোটা বিনোদন জগৎ। তালিবানদের সন্ত্রাসে ইতিমধ্যেই আতঙ্কিত গোটা বিশ্ব। মহিলাদের উপরেও চলছে বর্বরোচিত অত্যাচার। এবার অশান্ত এই পরিবেশ নিয়ে দুশ্চিন্তায় ঘুম ওড়ার জোগাড় হয়েছে টলি অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের (Rituparna Sengupta)।

সেই উদ্বেগ থেকেই সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে গলা তুললেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ফেসবুক টুইটার, ও ইন্সটাগ্রাম নিজের তিনটে সোশ্যাল হ্যান্ডেলেই ডিপি বদলে ফেললেন অভিনেত্রী। নিজের হট সেক্সি ঝাঁ চকচকে ছবির বদলে তিনি লিখলেন ‘আফগানিস্তানকে বাঁচান’।

প্রোফাইলের ছবি বদলেই প্রতিবাদের পথ বেছে নিয়েছেন ঋতু। এর আগে গত ১৮ ই অগাস্ট টুইটারে অভিনেত্রী লিখেছিলেন, “চূড়ান্ত হতাশ আর হতবম্ব! প্রতিবাদের ভাষা জানা নেই…বিকৃতমনের মানুষগুলোর হাতে সবকিছু! কোথায় রাষ্ট্রসংঘ? নিরাপত্তা পরিষেবা? অদ্ভূত বিশ্বের রাজনীতি! সীমান্তের অবস্থাও তথৈবচ… মনে হচ্ছে প্রাগৈতাহিসক যুগে চলে গিয়েছি।”

শুধু ঋতুপর্ণাই নয় টলিউডের অনেক তারকাই এই বৈশ্বিক পরিস্থিতি নিয়ে চিন্তিত। সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty), অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়, পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, অনীক দত্ত, পাওলি দাম সহ সকলেই চান আফগানিস্তানে শান্তি ফিরে আসুক।

Related Articles

Back to top button