বিনোদনসিনেমা

মাতৃরূপে ঋতুপর্ণা! ব্যস্ততার মধ্যেই ঝাঁপিয়ে পড়লেন সমাজসেবায়,শিশুদের মুখে ফোটালেন হাসি

টলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে অন্যতম হলেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। এমনিতে অভিনয়ের কাজে সারা বছরই ব্যস্ত থাকেন অভিনেত্রী। তবে অভিনয়ের পাশাপাশি সুযোগ পেলেই বিভিন্ন সামাজিক কাজের (Social Work) সঙ্গে যুক্ত থাকেন অভিনেত্রী। এবছর পুজোর শেষেও নেমেছিলেন সেই সমাজসেবার কাজেই। প্রতিবারের মতোই এবছরেও একাদশীর দিন চালতাবাগানের (Chaltabagan) মন্ডপে গিয়েছিলেন অভিনেত্রী।

প্রতি বছরই পুজোর সময় অন্তত একবার হলেও এই মন্ডপে যান অভিনেত্রী। এবারও গিয়েছিলেন তিনি। তাঁর সঙ্গেই উপস্থিত ছিলেন এই পুজোর চেয়ারম্যান তথা সমাজসেবী সন্দীপ ভুতোরিয়া এবং পুজো কমিটির অন্যতম সদস্য সুপ্রিয়া জয়সওয়াল। তাঁদের উদ্দেশ্যে ছিল দুস্থ শিশুদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া।

সেই কাজেই এবছর মানিকতলা চালতাবাগান লোহাপট্টি দুর্গা পূজা কমিটি স্বেচ্ছাসেবী সংস্থা ‘মুস্কান’-এর সঙ্গে হাত মিলিয়েছিল। তারাই রবিবার অর্থাৎ একাদশীর দিন পুজো মণ্ডপে দুঃস্থ শিশুদের সাহায্য করতে তাদের হাতে খাবারের প্যাকেট এবং জামাকাপড় তুলে দেন। তাঁদের সাথেই যোগ দিয়েছিলেন টলিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।।

তবে শুধু পুজোর সময়েই নয় স্বেচ্ছাসেবী সংস্থা ‘মুস্কান’ সারাবছরই দরিদ্র শিশুদের পড়াশোনা করানো, তাদের পুষ্টির দিকে নজর রাখা ছাড়াও তাদের প্রয়োজনীয় সমস্ত জিনিস সরবরাহ করে থাকেন। এছাড়া সন্দীপ ভুতোরিয়ার স্বেচ্ছাসেবী সংস্থা প্রভা খাইতান ফাউন্ডেশন এবং এডুকেশন ফর অল ট্রাস্ট-ও যৌথ উদ্যোগে মানুষের সেবায় মগ্ন।

এমনিতে বরাবরই নিজের স্টাইল স্টেটমেন্টের ব্যাপারে সচেতন অভিনেত্রী। আর এদিন পুজো মন্ডপে গিয়েছিলেন তিনি। তাই সেকথা মাথায় রেখেই করেছিলেন সাজ। এদিন তাঁর পরনে ছিল লাল ব্লাউজ, সাদা শাড়ির আঁচলে মা দুর্গার মুখ। কপালে বড় লাল টিপ। মাথায় লম্বা খোলা চুল। সবমিলিয়ে এদিন তিনিও যেন স্বয়ং মা দুর্গার প্রতিরূপ। আপাতত মুম্বইয়ের কাজ নিয়ে ব্যস্ত ঋতুপর্ণা। রয়েছে টলিউডের কাজও। তাই মুম্বই-কলকাতা ব্যালান্স করে চলছেন।

Related Articles

Back to top button