বিনোদন

ঋতুপর্ণাই যেন সাক্ষাৎ সরস্বতী! বাগদেবী সাজতেই নেটিজেনদের ট্রোলের মুখে অভিনেত্রী

আজ বসন্ত পঞ্চমী, অর্থাৎ বাগদেবী সরস্বতীর আরাধনার দিন। আজ বাঙালির ভ্যালেন্টাইন্স ডে-ও বটে। রূপে লক্ষীদের গুণ যাচাই করে নেওয়ার দিন আজ। আর সরস্বতী পুজো মানেই মেয়েদের পরনে হলুদ শাড়ি আর তার সাথে ছেলেদের মানানসই পাঞ্জাবি। সমস্ত সেলেবরাও আজকের ফ্যাশনে শাড়িটাকেই বেছে নিয়েছেন।

এরমধ্যেই সম্প্রতি তুমুল ভাইরাল হয়েছে ঋতুপর্ণা সেনগুপ্তর একটি পুরোনো ছবি। যেখানে নিজেই স্বয়ং সরস্বতী সেজেছেন অভিনেত্রী। আর এই ছবি দিয়েই সকলকে সরস্বতী পুজোর শুভেচ্ছা জানান ঋতু। পরনে সোলার সাজ, মাথায় মুকুট, হাতে বীণা নিয়ে সাক্ষাৎ সরস্বতী সাজার চেষ্টা করলেও নেটিজেনরা এই সাজ মোটেও ভালোভাবে নিতে পারেননি। কেউ তাকে বলেছে, ‘পাগল নাকি’, আবার কেউ বা বলেছে, ‘এটাই বাকি ছিল’, কেউ আবার লিখেছে, ‘জঘন্যতম’। বেশিরভাগ নেটবাসীই তার এই সাজ দেখে কার্যত হেসে গড়িয়ে পড়েছে।

এখন টলিপাড়ায় (tollywood) অনেক নতুন মুখের আনাগোনা বেড়েছে। অভিনেত্রীদের তালিকাটাও বেশ লম্বা।কিন্তু এমন একটা সময় ছিল টলিউডের অভিনেত্রীদের নাম উঠলে প্রথমেই আসতো ঋতুপর্ণা সেনগুপ্তর নাম (Rituparna sengupta)। নব্বইয়ের দশকে অভিনয় জগতে পা রাখার পর লাগাতার একের পর এক হিট ছবিতে অভিনয় করে গিয়েছেন তিনি।

এখনও পর্যন্ত প্রায় ১৫০ টিরও বেশি ছবিতে অভিনয় করে ফেলেছেন অভিনেত্রী। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ভিক্টর ব্যানার্জি, তাপস পাল সহ সেই সময়কার টলিউডের তাবড়-তাবড় মোটামুটি সব অভিনেতাদের সাথেই পর্দা ভাগ করে নিয়েছেন তিনি।

সেই নব্বই দশক থেকে শুরু করে আজও তার জনপ্রিয়তায় বিন্দু মাত্র ভাটা পড়েনি।পর্দায় ঋতুপর্ণা মানেই সেই ছবি দেখতে ভীড় জমাবেই তার ভক্ত-কূল। যদিও আজকাল আর খুব বেশি বড়পর্দায় দেখা যায়না তাকে।

সদ্য ৪৯-এ পা রেখেছেন তিনি। কিন্তু তাকে দেখে বিন্দু মাত্র তা বোঝার উপায় নেই। তার গ্ল্যামার, স্টাইল, সাহসীকতা বারংবার প্রমান করে যে বয়স কেবলমাত্র একটি সংখ্যা ছাড়া আর কিচ্ছুটি নয়।

Related Articles

Back to top button