গসিপবিনোদনসিনেমা

‘বিছানায় শুয়ে ভাবতাম কবে শেষ হবে যন্ত্রণার’! মানসিক অবসাদে ভেঙে পড়েছিলেন ঋতাভরী

বাংলার জনপ্রিয় প্রবাদ ‘রূপে লক্ষ্মী, গুণে সরস্বতী’-র একেবারে পারফেক্ট ম্যাচ হলেন অভিনেত্রী সুন্দরী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। বাংলা সিরিয়াল ‘ওগো বধূ সুন্দরী’ দিয়ে কেরিয়ারের শুরু অল্প দিনের মধ্যেই নিজগুণে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছেন অভিনেত্রী। সেদিনের সেই ছটফটে ছোট্ট ললিতা আজকাল টলিপাড়ার নয়া সেনসেশন। অভিনয়ের পাশাপাশি চাবুক ফিগার, মিষ্টি হাসি, আবেদনময়ী চাহনি আর সাহসীকতার কারণে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

টলিউডের সিনেমার পাশাপাশি বলিউড, ওয়েব সিরিজ, মিউজিক ভিডিও সবমিলিয়ে তার কাজের অভাব নেই। সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয় ঋতাভরী। জনপ্রিয়তার জেরে লক্ষ লক্ষ অনুগামী রয়েছে তাঁর। অনুগামীদের সাথে নিজের জীবনের টুকরো ও স্পেশাল মুহূর্তগুলো শেয়ার করে নেন ঋতাভরী। তা সে ফটোশুটের ছবি হোক বা মনের কথা, সোশ্যাল মিডিয়াতে অকপট অভিনেত্রী।

Ritabhari Chakraorty ঋতাভরী চক্রবর্তী

সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়াতে ফ্লোরাল টপ আর প্যান্ট পরে আয়নার সামেন তোলা একটি সেলফি শেয়ার করেছেন ঋতাভরী। ছবিটি শেয়ার করে নিজের মানসিক অবসাদের কথা শেয়ার করে নিয়েছেন অনুগামীদের সাথে। ছবির সাথে অভিনেত্রী লিখেছেন, ‘ ২০১৩ সাল থেকেই আমি নিজেকে কঠোর ডায়েট আর অক্লান্ত ওয়ার্ক আউটের মধ্যে রেখেছি। আমি প্রতিদিন আয়নার সামনে দাঁড়িয়ে সেলফি তুলেছি যাতে আমি নিজের ফিগার ধরে রাখতে পারি’।

এরপর অভিনেত্রী আরো লিখেছেন, ‘আমি নিজের শরীরকে একেবারে ৩৬-২৬-৩৬ এই মাপে রাখার চেষ্টা করি। কিন্তু বিগত ৮ মাস আগে ২বার অপারেশনের কারণে শয্যাশায়ী হয়ে পড়েছিলাম। বিছানা থেকে ওঠা তো দূর, নড়তে বা পাশ ফিরতেও পারতাম না। তখন শুধু মাথায় একটা জিনিসই ঘুরে বেড়াতো, কবে শেষ হবে এই যন্ত্রণার’।

ঋতাভরীর মতে, ‘অপারেশন সফল হয়েছিল আর সমস্ত কিছুই ঠিকভাবে হয়ে গিয়েছিল। কিন্তু তাও মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়েছিলাম। যেটা এখনো সম্পূর্ণ কাটিয়ে উঠতে পারিনি। হয়তো শারীরিকভাবে ফিট হয়ে গিয়েছি, তবে মানসিক দিক থেকে এখনো অবসাদ কাটাবার চেষ্টা করে চলেছি প্রতিনিয়ত। নিজেকে বোঝানোর চেষ্টা করছি যে সময় লাগবে এই অবসাদ কাটিয়ে উঠতে’। তবে পোস্টার শেষে অভিনেত্রী ধন্যবাদ জানিয়েছেন সকলকে পাশে থাকার জন্য। সাথে কথা দিয়েছেন আবারো পর্দায় দুর্দান্ত কিছু নিয়ে ফিরে আসার।

Related Articles

Back to top button