১০০ প্রবীণ নাগরিকদের করোনা টিকা প্রদান করে মানবিক নজির গড়লেন বাঙালি অভিনেত্রী ঋতাভরী


বাঙালি অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। অল্প বয়সেই বাংলা সিরিয়াল ‘ওগো বধূ সুন্দরী’ দিয়ে পথ চলা শুরু করেছিলেন। এর পর ধীরে ধীরে সিরিয়াল থেকে সিনেমা এমনকি গায়িকা ও মিউজিক ভিডিও পর্যন্ত করেছেন অভিনেত্রী। এক কথায় বলতে গেলে সর্বগুণ সম্পন্না ঋতাভরী। সিরিয়ালের সেই মিষ্টি মেয়ে আজকের টলি পাড়ার হট ডিভাতে পরিণত হয়েছেন। অল্প বয়সেই বাংলা সিরিয়াল ‘ওগো বধূ সুন্দরী’ দিয়ে পথ চলা শুরু করেছিলেন। এর পর ধীরে ধীরে সিরিয়াল থেকে সিনেমা এমনকি গায়িকা ও মিউজিক ভিডিও পর্যন্ত করেছেন অভিনেত্রী। এক কথায় বলতে গেলে সর্বগুণ সম্পন্না ঋতাভরী। সিরিয়ালের সেই মিষ্টি মেয়ে আজকের টলি পাড়ার হট ডিভাতে পরিণত হয়েছেন।

ঋতাভরী চক্রবর্তী Ritabhari Chakraborty

অবাক কান্ড হল লাস্যময়ী অভিনেত্রী ঋতাভরী একেবারেই বুঝতে দেননি দীর্ঘদিন ধরে অসুস্থ তিনি। সাত মাস ধরে ‘পিরিয়েনাল অ্যাবসেস’ নামক রোগে আক্রান্ত হয়েছিলেন অভিনেত্রী। অথচ কাউকে এতুটুকুর জন্যও বুঝতে দেননি নিজের কষ্ট বা অসুস্থতার কথা। প্রজাতন্ত্র দিবসে বাচ্চাদের সাথে পতাকা উত্তোলন করা তাদের সাথে সময় কাটিয়েছেন অভিনেত্রী। এরপরেও একাধিক ছবি ভিডিও শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়াতে। কিন্তু কেউই অভিনেত্রীর অসুস্থতা আঁচ করতে পারেননি।

Ritabhari Chakraborty

দীর্ঘদিন ধরে কষ্ট পাবার পর শেষমেশ অপারেশনের সিদ্ধান্ত নেন অভিনেত্রী। অপারেশনের কথা নিজেই জানিয়েছিলেন অভিনেত্রী, অপারেশনের পরে হাসি মুখে ছবি শেয়ার করেছিলেন অভিনেত্রী। এরপর বাড়িতেই বিশ্রাম নিয়েছেন বেশ কিছুদিন। বাড়িতে বিশ্রামের ফাঁকে বাড়ির খুদে সদস্যের সাথে নাচে মেতে উঠতে দেখা গিয়েছিল অভিনেত্রীকে। সম্প্রতি অভিনেত্রীর আরো একটি ভিডিও বেশ ভাইরাল হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে।

ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে ১০০ জন দুঃস্থ প্রবীণ নাগরিকদের করোনা টিকাকরণের দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন অভিনেত্রী। গত শনিবার শরীরের এক বেসরকারি হাসপাতালে এই আয়োজন করেছিলেন অভিনেত্রী। এর আগেও বহুবার মানবিক রূপে দেখা গিয়েছিল অভিনেত্রীকে। তবে এবার মানবিকতার এক আলাদাই নজির তৈরী করলেন ঋতাভরী।

করোনা টিকা আবিষ্কার হয়েছে চলছে সারা দেশ ব্যাপী টিকাকরণ। তবে অনেকেই এই টিকার থেকে বাদ পড়েছেন এখনো  এবার সেই সমস্ত প্রবীণ ও দুঃস্থ মানুষের পাশা দাঁড়ালেন বাঙালি অভিনেত্রী ঋতাভরী। এদিন সেই টিকাকরণ কর্মসূচির একটি ভিডিও নিজের ইন্সটাগ্রামে শেয়ার করেছিলেন অভিনেত্রী। তার ভিডিওটি শেয়ার হবার পর থেকেই বেশ ভাইরাল হয়ে পড়েছে। পাশাপাশি এমন একটা ভালো কাজের জন্য অনেকেই কুর্নিশ জানিয়েছেন অভিনেত্রীকে।


Like it? Share with your friends!

663
663 points