খবরবিনোদনসিনেমা

পারল না বলিউড, আবারও করে দেখালো সাউথ! কেজিফকে হার মানিয়ে সেরা ভারতীয় ছবি হল ‘কানতারা’

একসময় সিনেমা মানেই লোকে বলিউডকে (Bollywood) বুঝত! রোম্যান্স অ্যাকশন থেকে সবই ছিল হিন্দি সিনেমার কাহিনীতে। তবে যুগ পাল্টেছে, বর্তমান সময়ে দাঁড়িয়ে ভারতীয়ই চলচ্চিত্রের ম্যান উন্নত করে একের পর এক সেরা ছবি উপহার দিচ্ছে দক্ষিণী ইন্ডাস্ট্রি (South Flim Industry)। বহুদিন ধরেই দক্ষিণী ছবি হিন্দি ডাবিং করে দেখতে পছন্দ করছিল মানুষ। আর বিগত কয়েক মাসে একাধিক দক্ষিণী ছবি ভাষার গন্ডি ছাড়িয়ে গোটা দেশে এমনকি বিদেশেও কোটি কোটি মানুষের মন জয় করে নিয়েছে।

এ যেন দক্ষিণ ভারতীয় সিনেমার নবজাগরণ শুরু হয়েছে। যেমন দুর্দান্ত কাহিনী, তেমনি অভিনয় সাথে অসাধারণ ভিএফএক্স সব মিলে ছবি নয় এক একটা মাস্টার পিস তৈরী হচ্ছে। প্রতিটা ছবিই আগের থেকে অনেক উন্নত, কাহিনীর দিক থেকে স্বাবলীল ও দর্শকদের কাছে আকর্ষণীয়। উদাহরণ স্বরূপ ‘পুষ্পা’, ‘আরআরআর’ ও কেজিএফ ২ ছবির কথাই বলা যায়। তবে এবার আরও একটি ‘কানতারা’ (Kantara) রিলিজ হয়েছে যেটা দর্শকদের মন জিতে সেরা হয়ে গিয়েছে।

South Indian Highest Rated Flim Kantara

বিগত ৩০শে সেপ্টেম্বর মুক্তি পেয়েছে রিষভ শেট্টির ছবি ‘কানতারা’। রিলিজের পর থেকেই রীতিমত সুপারহিট ছবিটি, কর্ণাটকের সিনেমাহলে প্রতিদিনই হচ্ছে হাউসফুল। বিখ্যাত সিনেমার রেটিং ওয়েবসাইট IMDb তে এই ছবির জনপ্রিয়তা ছাপিয়ে গিয়েছে কেজিএফকেও। বর্তমানে এই ‘কানতারা’ ছবিই IMDb এর সর্বোচ্চ রেটিং প্রাপ্ত ভারতীয় ছবি হয়ে গিয়েছে।

Kantara Highest Rated South Flim in IMDb beats KGF 2

কেজিএফ ২ ছবি রিলিজের পর বেশ কয়েকমাস ছবির ক্রেজ ছিল। IMDbতে রেগিং হয়েছিল ৮.৪। অবশ্য এরপর সেই রেটিং কিছুটা কমে ৮ এ দাঁড়িয়েছে। এদিকে ‘কানতারা’ ছবির রেটিং বর্তমানে ৯.৫। তবে শুধুই দক্ষিণী ভাষায় নয় এবার একে একে আরও অন্যান্য ভাষাতেও রিলিজ হচ্ছে ছবিটি। ১৪ই অক্টোবর হিন্দিতে রিলিজ হয়েছে ছবিটি, আজ অর্থাৎ ১৫ই অক্টোবর তেলেগু সংস্করণে মুক্তি পেতে চলেছে ছবিটি।

‘কানতারা’ শুধু দর্শকদেরই নয় বরং দক্ষিণী তারকাদের প্রশংসা কুড়িয়েছে। ‘বাহুবলী’ খ্যাত প্রভাস একটি পোস্ট করে লিখেছেন, ‘এ নিয়ে দুবার কানতারা দেখলাম। কি দারুন অভিজ্ঞতাই না হল! অসাধারণ কনসেপ্ট আর দুর্দান্ত ক্লাসম্যাক্স। সত্যিই সিনেমা হলে দেখার মত একটা ছবি’।

এরপর আরেক অভিনেতা ধনুষও টুইট করে প্রশংসা করেছেন ছবিটির। তিনি লেখেন, ‘দুর্দান্ত ছবি কানতারা! সত্যিই দেখার মত। রিষভ শেট্টি গর্ভ হওয়া উচিত এমন একটা ছবি তৈরির জন্য, এভাবেই আরও এগিয়ে চলতে থাকো। সাথে ছবির সমস্ত শিল্পী ও কলাকুশলীদের জন্য রইল আলিঙ্গন’।

Related Articles

Back to top button