বিনোদনসিরিয়াল

বাংলায় রাখী উৎসবের প্রচলন করেছিলেন রাখি সাওয়ান্ত! সাত্যকির প্রশ্নে রিনির আজব উত্তরে হেসে খুন নেটবাসী

ধারাবাহিকই বাংলার মানুষের অন্যতম বিনোদন। তবে বেশিরভাগ ধারাবাহিকই যে গল্প নিয়ে শুরু হয় তা কিছুদিন পর প্লট বদলে সেই একঘেয়েই হয়ে পড়ে। কিন্তু এরমধ্যে এক্কেবারে ভিন্ন স্বাদের একটি ধারাবাহিক জি বাংলার (Zee Bangla) ‘এই পথ যদি না শেষ হয়’ (Ei poth jodi na sesh hoy)। মাত্র অল্প কয়েক দিনের মধ্যেই এই ধারাবাহিক দর্শকমনে বেশ পাকাপাকিভাবে জায়গা করে নিয়েছে। তাই টিআরপির দৌড়েও ছোট্টো ছোট্ট পায়ে এগোতে শুরু করেছে ঊর্মি আর সাত্যকি বাবুর লাভ স্টোরি। পরিচালক স্বর্ণেন্দু সমাদ্দারের এই সিরিয়ালে ঊর্মির চরিত্রে অভিনয় করছেন অন্বেষা হাজরা (Anwesha Hazra) এবং সাত্যকির চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক মুখার্জী (Writwik Mukherjee)।

এক্কেবারে অন্য রকম এই ধারাবাহিকের বিষয়। এছাড়াও ঊর্মি সাত্যকির সাবলীল অভিনয়ে মন মজেছে দর্শকদের। ধারাবাহিকের শুরু হয়েছিল ঊর্মির ট্যাক্সি চালানো শেখার শখ থেকেই কাছাকাছি আসা গল্পের নায়ক নায়িকার। আর তারপর ঝগড়াঝাটি, নানান অদ্ভুত অদ্ভুত কান্ডের মধ্যে দিয়েই নাটকীয়ভাবে বিয়ে হয়ে যায় তাদের।

Urmi Satyaki Amader Ei Path Jodi Na Sesh Hoi উর্মি সাত্যকি আমাদের এই পথ যদি না শেষ হয়

বড়লোক বাড়ির মেয়ে হয়েও ঊর্মি, সাত্যকিদের একান্নবর্তী পরিবার হই হই করে জমিয়ে রাখে। মধ্যবিত্ত পরিবারের বিভিন্ন জটিলতাকে ভেঙে সহজ ভাবে ভাবতে পারে সে। ছটফটে মেয়ে ঊর্মি ধীরে ধীরে সাত্যকির থেকে শিখে নিয়েছে কীভাবে জীবনটা উপভোগ করতে হয়৷ তাই কিচ্ছু না পারা মেয়েটাও নিজের ব্যবহারে সকলের মন জয় করে নিতে পারছে।

নিজের স্বামী সাত্যকির কাছে এমন আরও অনেক কিছুই শিখেছে ঊর্মি। তাই ঊর্মি ঠিক করে শিক্ষক দিবসে সে সাত্যকিকে কিছু উপহার দেবে। অন্যদিকে এই বিশেষ দিনে সাত্যকির অন্যান্য ছাত্ররাও তাকে শুভেচ্ছা জানাতে ভীড় জমায়। ছাত্র ছাত্রীদের নিয়ে একটি ঘরোয়া অনুষ্ঠানের আয়োজন করে সাত্যকি। সেখানে কেউ গান গায়, কেউ কবিতা বলে, কেউ বা নেচে দেখায়।

এরপর সাত্যকি ছাত্রছাত্রী এবং বাড়ির সকলের মধ্যে ক্যুইজ খেলার আয়োজন করে। সঠিক উত্তর দিতে পারলেই উপহার৷ এদিকে সাত্যকির প্রেমে পাগল ছাত্রী রিনি তো ফন্দী আঁটতে শুরু করে কীভাবে ঊর্মিকে জব্দ করা যায়। কিন্তু সাত্যকি প্রশ্ন করতেই কুপোকাত সে। সাত্যকির প্রথম প্রশ্ন ছিল ‘নিউ মার্কেটের’ আগের নাম কি ছিল? বাস্তব বুদ্ধি কাজে লাগিয়ে না জেনেই ঊর্মি উত্তর দেয়, “এখন নিউ মার্কেট হলে আগে ছিল ওল্ড মার্কেট”, এই ভুল উত্তর শুনে হেসে গড়িয়ে পড়ে সকলে। রিনিও বেজায় হাসে। কিন্তু সাত্যকির পরের প্রশ্নেই রিনি জব্দ৷

সাত্যকি দ্বিতীয় বার প্রশ্ন করে ‘বাংলায় রাখী উৎসবের প্রচলন কে করেছিলেন’? উত্তর না জেনেই সবজান্তার মত ভান করতে থাকে রিনি। ‘পেটে আসছে মুখে আসছেনা ‘ বলে অভিনয়ও শুরু করে৷ ঠিক তখুনি ছোটকা রিনির কানে কানে বলে ‘রাখি সাওয়ান্ত’ আর ওমনি রিনিও বলে ওঠে বাংলায় রাখী প্রচলন করেছিলেন রাখি সাওয়ান্ত৷ আর এই মজার কান্ড দেখে হাসতে হাসতে পেটে খিল ধরে গিয়েছে নেটিজেনদের।

Related Articles

Back to top button