সুশান্ত ছেড়ে গেছে বহুদিন হল এখন রবীন্দ্রনাথই ভরসা! সঞ্চয়িতা হাতে ছবি পোস্ট রিয়া চক্রবর্তীর


সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই বলিমহলে রীতিমত মুখ পুড়েছে রিয়া চক্রবর্তীর। মহেশ ভাটের সঙ্গে গড়ে ওঠা সম্পর্ক নিয়েও নানা অকথা-কুকথা শুনতে হয়েছে অভিনেত্রীকে। অভিনেতার মৃত্যুর পর থেকেই তার উপর দিয়ে বয়ে গিয়েছে অসংখ্য ঝড় ঝাপটা। জেল ও খাটতে হয়েছে রিয়াকে। সুশান্ত রাজপুতের মৃত্যুকে আত্মহত্যা বলে মেনে নিতে নারাজ তার অনুরাগীরা। সুশান্তের মৃত্যুর পর অভিযোগের তীর তাই রিয়ার দিকেই গিয়ে বিঁধেছে।

তিনি যেন সুশান্ত কান্ডের খল নায়িকা। অনেক দিন পর নিজের ইন্সটা হ্যান্ডেল থেকে একটি ছবি পোস্ট করেছেন রিয়া৷ মন খারাপ কাটাতে রবীন্দ্রনাথেই আস্থা রেখেছেন অভিনেত্রী। হাজারো ঝড় ঝাপটা, অপমান, অপবাদ বুকে নিয়ে রবিঠাকুরকেই করেছেন সঙ্গী।

এদিন হলুদ কুর্তি পরে, একদম ঘরোয়া সাজে রিয়া হাতে তুলে নিয়েছেন রবি ঠাকুরের বই ‘সঞ্চয়িতা’। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে ‘গীতাঞ্জলি’
থেকে একটি লাইন ধার করে অভিনেত্রী লিখেছেন, The question and the cry “oh , where ?” melt into tears of a thousand streams and deluge the world with the flood of the assurance , “I AM! ” ‘অর্থাৎ ‘হাজারও অশ্রুর স্রোতে ভেসে বিশ্বকে আশ্বস্ত করুন, আমি আছি’। হ্যাশ ট্যাগে লিখেছেন, ‘এভাবেই বিশ্বাস ধরে রাখছি’।

অভিনেত্রীর মানসিক অবস্থা খারাপ হচ্ছে বলে সোচ্চার হয়েছিলেন তার বান্ধবী শিবানী দান্ডেকর ।ফের রিয়াকে খানিকটা স্বাভাবিক দেখে কমেন্টবার্তায় শুভেচ্ছা এবং ভালোবাসা জানিয়েছেন শিবানী। অন্যদিকে, এই ছবিতে স্বভাবতই বয়ে গিয়েছে কমেন্টের বন্যা। কেউ কেউ লিখেছেন, “বাংলা পড়তে জানেন?”, কেউ বা লিখেছেন, ” অনেক দিন পর যে”।

Rhea Chakraborty রিয়া চক্রবর্তী

প্রসঙ্গত, খুব শিগগিরই পর্দায় ফিরবেন রিয়া চক্রবর্তী। জল্পনা চলছিল ‘চেহরে’ ছবির হাত ধরেই ওটিটি প্ল্যাটফর্মে স্বমহিমায় ফিরবেন বাঙালি অভিনেত্রী। ইমরান হাশমি ও অমিতাভ বচ্চনের মত বড় বড় নাম যুক্ত থাকায় এই ছবি যে যথেষ্ট হিট হবে, তা আগাম জানিয়েও দিয়েছিলেন বলিবিশেষজ্ঞরা। এমনকি এই ছবির ট্রেলারেও দেখা মিলেছে রিয়ার।