গসিপবিনোদনসিনেমা

জুটেছিল হাজারো লাঞ্ছনা আর ‘ডাইনি’ অপবাদ! বলিউডের রিয়া চক্রবর্তী এ বছরের সবথেকে কাঙ্খিত নারী

সময় নিজের ছন্দে চলতে থাকে। আমাদের জীবনে এমন কিছু ঘটনা ঘটে যায় যা মনের গভীরে দাগ কেটে যায়। সাধারণ মানুষের তুলনায় এরূপ পরিস্থিতির প্রতিফলন বেশিই দেখা যায় সেলেব্রিটিদের জীবনে। সর্বক্ষণ লাইমলাইটে থাকার কারণে তাদের জীবনযাত্রার বেশিরভাগটাই খোলাপাতার মত ক্যামেরার সামনে থাকে। তাদের ছোটো ছোটো আনন্দ-দুঃখ-হাসি-মজা-কান্না সব টাই নেটিজেনদের সামনে তুলে ধরতে তৎপর থাকেন সাংবাদিকরা।

বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তী (Riya Chakraborty) জীবনের এক অদ্ভুত সময়ের মধ্যে দিয়ে গিয়েছেন ইতিমধ্যেই। গত বছর অসংখ্য অনুরাগীর চোখের জলকে সাক্ষী রেখে জনপ্রিয় বলিউড অভিনেতা ‘সুশান্ত সিং রাজপূত (Sushant singh Rajput)’ এর হটাৎ মৃত্যুতে গোটা হিন্দি সিনেমা জগৎ তোলপাড় হয়েছিল। সুশান্তের মৃত্যুর তদন্তে তাকে ঘিরে একাধিক তথ্য পাওয়া গিয়েছিলো। তবুও শেষমেষ কোনো সুরাহা হয়ে ওঠেনি সুশান্তের হটাৎ মৃত্যুর।

Rhea Chakraborty রিয়া চক্রবর্তী

সুশান্ত মৃত্যু রহস্যে যিনি ওতপ্রোত ভাবে জড়িয়ে পড়েছিলেন তিনি আর কেউ নন, তিনি ছিলেন রিয়া চক্রবর্তী। সুশান্তের প্রেয়সী হওয়ায় তাকেই সুশান্ত অনুরাগীরা সুশান্তের খুনি বলে চিহ্নিত করেছিলেন। অকালে একটা নক্ষত্র সিনেমার আকাশ থেকে খসে পড়ায় দিশেহারা হয়ে জ্ঞানশুন্য ভাবে ক্ষিপ্ত সুশান্ত অনুরাগীরা রিয়াকে নানান অপবাদ জনক নাম প্রদান করেছিলেন। কেউ তাকে জড়িয়ে সমস্ত বাঙালি মেয়েদের ‘ডাইনি’ অপবাদ দিয়েছিলেন, আবার কেউ বা  ‘গোল্ডডিগারও’ বলেছিলেন।

Rhea Chakraborty রিয়া চক্রবর্তী

সন্দেহভাজন হওয়ায় সঠিক প্রমান না থাকায় রিয়াকে গ্রেফতার হতেও হয়েছিল। কয়েক মাস জেল খাটতে হয় তাকে। তবে সময় খুবই দুর্মূল্য। সময়ের গতি রোধ করা যায় না। সময় মানুষকে পাল্টাতে সাহায্য করে, মানুষের দৃষ্টিভঙ্গি পাল্টাতেও  সাহায্য করে। তাই সেই দিন যে মানুষগুলো রিয়া চক্রবর্তীকে অপমান করেছিলেন, যারা তাকে নানান অপবাদ দিয়েছিলো আজ তাদের সকলের কাছে এইবছর রিয়া হলেন সবচেয়ে কাঙ্খিত নারী।

Rhea Chakraborty

রিয়া আবার নিজের চেনা ছন্দে ফিরতে চলেছেন। তাকে তার ছন্দে ফিরতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন পরিচালক রুমি জাফরি (Rumi Jaffery)। রুমি জাফরি বরাবর রিয়ার পাশে থেকেছিলেন। কঠিন সময়েও তিনি রিয়াকে বিশ্বাস করেছিলেন। একজন প্রকৃত বন্ধুর পরিচয় দিয়েছেন তিনি রিয়ার প্রতি। কিছুদিন আগে রিয়াকে পরিচালকের মেয়ের বিবাহের মেহেন্দি অনুষ্ঠানেও দেখা গিয়েছিলো।

রুমি জাফরি হাত ধরে রিয়া চক্রবর্তী আবার পর্দায় ফিরছেন। তিনি ‘চেহরে(Chehre)’ সিনেমার মধ্যে দিয়ে পর্দায় ফিরতে চলেছেন। পরিচালক রুমি মনে করেন গত বছরে ছবিটি মুক্তিপ্রাপ্ত হলে রিয়ার উপর দর্শকের ক্ষোভ ছবিটিকে অসফল করে তুলতো। তবে তিনি আশাহত যে, এবছর এই ছবিটি প্রকাশ পেলে সফলতা অর্জন করতে সক্ষম হবে। তিনি মনে করেন দর্শকের দৃষ্টিভঙ্গি পরিবর্তন হয়েছে।

Related Articles

Back to top button