লাইফ স্টাইল

আর লাগবে না টোনার! বাড়িতে থাকা এই ৫টি জিনিসেই সহজেই উঠবে মেকআপ

নিজেকে সুন্দর করে তুলতে মেকআপ কমবেশি প্রত্যেকেই ব্যবহার করে থাকেন। কিন্তু মেকআপ তোলাও যেন রীতিমত ঝকমারি। মেকআপ তোলার জন্য বেশিভাগ মহিলারাই টোনারের (Toner) ব্যবহার করে থাকেন। তবে টোনার ছাড়াও আরও বেশ কিছু উপায় রয়েছে যার সাহায্যে সহজেই মেকআপ তুলে (Makeup Removal) ফেলা সম্ভব। আজ বংট্রেন্ডের পেজে টোনার ছাড়াই সহজে মেকআপ তোলার উপায় জানাবো।

১. নারকেল তেল (Coconut Oil)

Dandruff Problem Home Remedy খুশকি সমস্যা প্রতিকার Coconut Oil

প্রায় প্রতিটি বাড়িতেই নারকেল তেল থাকেই। আর টোনারের বিকল্প হিসাবে নারকেল তেলের কোনো তুলনাই হয় না। হাতে সামান্য নারকেল তেল নিয়ে সেটা মুখে আলতো করে ঘষে নিন। এরপর কিছুটা তুলো নিয়ে মুখের তেল পরিষ্কার করতে গেলেই মেকআপ উঠে আসবে খুব সহজেই।

২. দুধ (Milk)

দুধ হল সবচাইতে ভালো প্রাকৃতিক ক্লিনজার। তাছাড়া দুধের মধ্যে থাকা প্রোটিন ত্বকের জন্যও বেশ ভাল। সেই কারণেই একসময় রানীরা দুধ দিয়ে স্নান করত। আর এই দুধের সাহায্যেই মেকআপও খুব সহজেই তুলে ফেলে যায়। এর জন্য একটুকরো তুলো দুধের মধ্যে ডুবিয়ে মুখে ঘষতে থাকলেই সমস্ত মেকআপ উধাও হয়ে যাবে।

৩. শশা (Cucumber)

সব্জিদের মধ্যে শশা যেমন জনপ্রিয় তেমনি রূপচর্চায় রয়েছে এর অনেক গুণ। শশা দিয়ে যেমন রূপচর্চা করা যায় তেমনি মেকআপ তোলাও যায়। এর জন্য সবার  রস বের করতে নিতে হবে। আর সেই রসে তুলো ভিজিয়ে মুখ ঘষলেই দিব্যি উঠে যাবে মেকআপ।

৪. স্টিম (Steam)

কোনো কেমিক্যাল তো দূর শুধুমাত্র জলের সাহায্যেই মেকআপ তুলে ফেলা সম্ভব। হ্যাঁ গরম জলের ভাপ বা স্টিমের সাহায্যেই নিমেষে মেকআপ তুলে ফেলা যায়। এরজন্য একটা বড় পাত্রে জল গরম করে তার ওপরে মুখ রেখে তোয়ালে দিয়ে মুখ ঢেকে নিতে হবে যাতে ভাপ বা বাষ্প সোজা আপনার মুখ লাগে। এভাবে কিছুক্ষন থাকার পর খুব সহজেই মেকআপ মুছে ফেলা যাবে।

৫. পেট্রোলিয়াম জেলি (Petrolium Jelly)

শীতে ত্বক ফাটার হাত থেকে রক্ষা পেতে অনেকেই পেট্রোলিয়াম জেলি ব্যবহার করে থাকি। এই পেট্রোলিয়াম জেলি দিয়েই খুব সহজে মেকআপ তুলে ফেলা যেতে পারে। এরজন্য হাতে সামান্য পেট্রোলিয়াম জেলি নিয়ে সেটা মুখ ঘষে তুলো দিয়ে মুছে নিলেই হবে।

Related Articles

Back to top button