গসিপবিনোদনসিনেমা

থ্রি ইডিয়টস’-এর মিলিমিটার এখন সেন্টিমিটার! সেদিনের রোগা ছেলে আজ হ্যান্ডসাম হিরো, রইল ছবি

বলিউডের খ্যাতনামা পরিচালক রাজকুমার হিরানী পরিচালিত অন্যতম যুগান্তকারী সিনেমা সিনেমা হল ‘থ্রি ইডিয়টস’। সিনেমা যদি দর্শকদের মন ভালো করার রসদ হয় তাহলে নিঃসন্দেহে, প্রথমেই আসবে ‘থ্রি ইডিয়টস’-এর নাম। তাই এটি এমন একটি সিনেমা যা একবার দেখে মন ভরে না কারও, তাই সিনেমা প্রেমীদের পছন্দের তালিকায় থাকা সিনেমা গুলির মধ্যে তো বটেই, সেইসাথে বহুবার দেখা সর্বকালের সেরা অন্যতম একটি সিনেমাও হল এই থ্রি ইডিয়টস।

এই সিনেমা দেখলে না জানি মনের মধ্যে ভিড় করে আসে কত পুরনো নস্টালজিয়া। তাই এই সিনেমাটি দর্শকরা যতবারই দেখে থাকুন না কখনই বোর্ড হন না। সিনেমার প্রতিটি ডায়লগ থেকে শুরু করে দৃশ্য, সবটাই মনের মধ্যে গেঁথে গিয়েছে দর্শকদের। তাই পছন্দের এই সিনেমার প্রতিটি চরিত্রই আজও সমান জনপ্রিয় দর্শকমহলে। এখনও সোশ্যাল মিডিয়ার পাতায় মাঝে মধ্যেই দেখতে পাওয়া যায় সিনেমার একাধিক জনপ্রিয় ডায়লগ থেকে শুরু করে অত্যন্ত পছন্দের সব দৃশ্য।

তারকাখচিত এই সিনেমায় আমির খান (Amir Khan), আর মাধবন (R.Madhaban),শারমন জোশী (Sharman Joshi), ছাড়াও দর্শকদের মনে দাগ কেটেছে ভাইরাস,সাইলেন্সর এর মত একাধিক চরিত্র। এই তালিকায় রয়েছে জনপ্রিয় মিলিমিটার চরিত্রটিও। সিনেমায় তিনি একজন ‘লন্ড্রি বয়’-এর চরিত্রে অভিনয় করেছিলেন। যিনি কলেজের সমস্ত গোপন তথ্য রাখতেন। ছবির শেষে এই ‘মিলিমিটার’ কেই সেন্টিমিটার হতে দেখেছেন দর্শক।


তবে এই মিলিমিটার অভিনেতার আসল পরিচয় কিংবা বর্তমানে তিনি কি করছেন তা হয়তো অনেকেই জানেন না। আজ এখানে তারই খোঁজ দেওয়া হল। আসলে দর্শকমহলে বিপুল জনপ্রিয় এই চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা রাহুল কুমার (Rahul Kumar)। তবে থ্রি ইডিয়টস ই তার প্রথম সিনেমা নয়। আদতে উত্তরাখন্ডের বাসিন্দা রাহুল ২০০৫ সালে ‘দ্য ব্লু আমব্রেলা’ ছবির মাধ্যমে শিশুশিল্পী হিসেবে অভিনয় জীবনে পা রাখেন।


জানা যায় এরপর মাত্র ৩ বছর বয়সে ২০০৬ সালের জনপ্রিয় সিনেমা ‘ওমকারা’-য় সাইফ আলী খানের ছেলে গোলু অর্থাৎ ল্যাংড়া ত্যাগীর ভূমিকায় অভিনয় করেছিলেন। এরপর ২০০৯ সালে ‘থ্রি ইডিয়টস’ ছবিতে মিলিমিটার চরিত্রে অভিনয় করার পর ব্যাপক জনপ্রিয়তা পান। গিটার প্রেমী রাহুল পরবর্তীতে অর্থাৎ ২০১২ সালে ‘জিনা হ্যায় তো ঠোক ডাল’ এবং ২০১৫-তে শর্ট ফিল্ম ‘দ্য থিফ’-এ অভিনয় করেছিলেন। প্রসঙ্গত থ্রি ইডিয়টসের মিলিমিটারের সাথে কিন্তু আজকের রাহুলের মিল খুঁজে পাওয়া মুশকিল। কারণ এখন তার ফিগার টেক্কা দিতে পারে বলি অভিনেতাদেরও।

Related Articles

Back to top button