গসিপবিনোদনসিনেমা

কাপুর পরিবারের মেয়ে হয়েও অভিনয় থেকে দূরে! আফসোসের সুর রণবীরের দিদি ঋদ্ধিমার গলায়

বলিউডে এমন অনেক তারকা সন্তান রয়েছেন যারা ফিল্ম ইন্ডাস্ট্রির সাথে সরাসরি যুক্ত না হলেও জনপ্রিয়তার দিক দিয়ে বলিউড সেলিব্রেটিদের থেকে কোনো অংশে কম নন। বিটাউনের এমনই একজন জনপ্রিয় স্টার কিড হলেন প্রয়াত বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর (Rishi Kapoor) এবং নীতু কাপুরের (Neetu Kapoor) মেয়ে ঋদ্ধিমা কাপুর। (Ridhima Kapoor)। বিখ্যাত কাপুর পরিবারের মতো ফিল্মি ব্যাকগ্রাউন্ডের অংশ হয়েও ঋদ্ধিমা বরাবরই নিজকে অভিনয় জগত থেকে দূরে রেখেছেন।

প্রসঙ্গত ঋদ্ধিমা নিজে অভিনয় জগত থেকে নিজেকে দূরে রাখলেও তার পরিবারের সকলেই অর্থাৎ বাবা ঋষি কাপুর মা নীতু কাপুর থেকে শুরু করে তার ভাই রণবীর কাপুর (Ranbir Kapoor) সহ ভাইয়ের বৌ আলিয়া ভাট পর্যন্ত হিন্দি সিনেমা জগতের জনপ্রিয় তারকা। শুধু তাই নয় তালিকায় রয়েছেন ঋদ্ধিমার দুই খুড়তুতো বোন করিশ্মা কাপুর এবং করিনা কাপুর খান।


প্রসঙ্গত ঋদ্ধিমা নিজে সিনেমা জগতের অংশ না হলেও মাঝেমধ্যেই পরিবারের সদস্যদের সাথে পাপারাৎসির ক্যামেরাবন্দী হয়ে থাকেন। এছাড়া সোশ্যাল মিডিয়াতেও দারুন অ্যাক্টিভ থাকেন ঋদ্ধিমা। ভার্চুয়াল জগতে দুর্দান্ত ফ্যান ফলোয়িং রয়েছে অভিনেত্রীর।প্রসঙ্গত কিছুদিন আগেই গিয়েছে ঋদ্ধিমার ভাই তথা বলিউড অভিনেতা রণবীর কাপুর এবং অভিনেত্রী আলিয়া ভাটের বিয়ে। সেসময় একাধিকবার পাপারাৎসির ক্যামেরাবন্দী হয়েছেন ঋদ্ধিমা।


তখনই ঋদ্ধিমার কাছে জানতে হয়েছিল এত সুন্দর ফিল্মি ব্যাকগ্রাউন্ডের অংশ হয়েও তিনি নিজে কখনও সিনেমায় নামেননি কেন! সেসময় ঋদ্ধিমা বলেন ‘তিনি যখন লন্ডনে পড়াশোনা করছিলেন সেসময়, তার কাছে একাধিক অভিনয়ের প্রস্তাব এসেছিল। ঋদ্ধিমার দাবি সেসময় অনেক নামীদামী পরিচালক পর্যন্ত তাকে সিনেমার মুখ্য চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন।কিন্তু ঋদ্ধিমা জানান তখন তার বয়স ছিল মাত্র ১৯ বছর।

ঋদ্ধিমা সেসময় গোটা বিষয়টি মা নীতু কাপুরের সাথে শেয়ারও করেছিলেন। আর সেসময় নীতু কাপুর তো বটেই ঋদ্ধিমা নিজেও সিনেমায় অভিনয় করতে চাননি। আর পরবর্তীতে ঋদ্ধিমা যখন লন্ডন থেকে পড়া শেষ করে ভারতে ফিরে আসেন তখন হঠাৎ করেই বিয়ে হয়ে যায় ঋদ্ধিমার। পরবর্তীতে সংসারের কাজে ব্যস্ত হয়ে পড়ায় আর শেষ পর্যন্ত আর বলিউডে প্রবেশ করতে পারেননি ঋদ্ধিমা। বর্তমানে রিদ্ধিমা একজন সুপরিচিত জুয়েলারি ডিজাইনার এবং তিনি একজন সফল মহিলা ব্যবসায়ী হিসেবে পরিচিত।

Related Articles

Back to top button