গানবিনোদন

কেন চাপ দাড়ি রাখেন অরিজিৎ সিং? ভুবন ভোলানো হাসি নিয়েই কারণ জানালেন গায়ক

পৃথিবীতে গান একমাত্র জিনিস যা কিনা দেশ,কাল, সময়ের গন্ডী পেরিয়ে যুগ যুগ ধরে রাজ করতে পারে মানুষের হৃদয়ে। চিরকাল আমাদের ভারতীয় সংস্কৃতির সাথে ওতোপ্রতোভাবে জড়িয়ে রয়েছে এই সঙ্গীত চর্চা।সপ্তসুরের জাদুতে ঘুচে যায় বিভিন্ন ভাষাভাষী শ্রোতাদের গন্ডীও। গান পাগল মানুষদের কাছে সব কিছুকে ছাপিয়ে যায় একমাত্র সুরের মূর্ছনা।

গান নিয়ে সাধনা আমাদের দেশে আজকের নয়, যুগ যুগ ধরেই  সঙ্গীত চর্চা চলছে ভারতবর্ষে।জীবনের প্রতিটি সূক্ষ্মাতিসূক্ষ্ম অনুভুতিতেই ম্যাজিকের মতো কাজ করে গান। আর বাংলা হোক কিংবা হিন্দি নিজের সুরের জাদুতে দিনের পর দিন অসংখ্য শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে রেখেছেন অরিজিৎ সিং।জীবনের সুখ-দুঃখ কিংবা প্রেম বিরহ সবেতেই ওষুধের মতো কাজ করে অরিজিৎ সিং (Arijit Singh)-এর গান।

আজকের দিনের কাছে গোটা দেশের তরুণ প্রজন্মের কাছে অরিজিৎ সিং শুধু একটা নাম নয়, একটা গোটা জাতির ইমোশন। দেখতে শান্তশিষ্ট স্বভাবের একেবারে সাদামাটা এই মানুষটির গানের গলার মতই আকর্ষণীয় তাঁর ব্যক্তিত্ব। আজ দেশের অন্যতম সেরা গায়ক অরিজিৎ। আর তাঁকে ভালো লাগার অন্যতম কারণ এই যে  খ্যাতির শীর্ষে পৌঁছেও অহংকার শব্দ তা আজ অবধি ছুঁতে পর্যন্ত পারেনি তাকে,এতটাই সাধারণ তিনি।

শিল্পীর  সাদামাটা জীবন যাপনের উদাহরণ ইতিপূর্বে আমরা একাধিকবার দেখেছি। তা সে মুম্বাইয়ের বিলাসবহুল জীবন ছেড়ে আর পাঁচজন সাধারণ মানুষের মতো নিজের ছেলেকে জিয়াগঞ্জের স্কুলে ভর্তি করাই হোক কিংবা স্ত্রীকে নিয়ে স্কুটিতে চেপে ঘুরতে বেরোনো হোক সবেতেই রয়েছে অরিজিৎ সিংয়ের সাদামাটা জীবন যাপনের ছাপ। তবে অরজিৎ ভক্তরা এতদিনে নিশ্চই লক্ষ্য করেছেন তার মুখে সবসময় থাকে ভর্তি চাপ দাড়ি (Beard)। কিন্তু কী কারণে তিনি সবসময়ই দাড়ি রাখেন তার কারণ জানা নেই কারও।

Arijit Singh First songs were unpublished Unknown facts on Birthday

সম্প্রতি দ্য কাপিল শর্মা শো-তে গিয়ে এই প্রশ্নের উত্তর দিয়েছেন গায়ক নিজেই। কপিল শর্মা (Kapil Sharma) এদিন অরিজিৎ সিং-এর কাছে প্রশ্ন রেখেছিলেন শুধুই কি ব্যস্ততার কারণে তিনি দাড়ি কাটার সময় পান না? এমন প্রশ্ন শুনে হাসি চেপে রাখতে পারেননি গায়ক নিজেই। তবে এই প্রশ্নের উত্তরে এদিন তিনি যা জানালেন তা শুনলে অবাক হতে হবে আরও।

উত্তর দিতে গিয়ে এদিন হাসতে হাসতে অরিজিৎ বলেন ‘এটা আমার সিক্রেট, কিন্তু আজ আমি সকলের সামনে তা জানাবো’। গায়কের কথায় তিনি মুম্বাইতে দাড়ি কাটেন না ,যখন জিয়াগঞ্জে নিজের বাড়ি যান তখন সেখান থেকেই তিনি দাড়ি কাটেন। কারণ মুম্বাইতে নাকি দাড়ি কাটতে অনেক বেশি টাকা লাগে। অরিজিৎ সিং এর মতন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন একজন গায়ক তাঁর আবার টাকার অভাব! তাই গায়কের মুখে এমন উত্তর শুনে হাসিতে ফেটে পড়েন উপস্থিত সকলে।

Related Articles

Back to top button