গসিপভাইরাল

৮০০ টাকার চাকরি থেকে ১০০০ কোটির মালকিন! কেন নিতাকে বিয়ে করলেন মুকেশ আম্বানি? রইল কাহিনী

মুকেশ আম্বানি (Mukesh Ambani), নামটা ছোট বড় সবার কাছেই জানা। কারণ ভারতে সবার হাতে হাতে স্মার্টফোন আর ইন্টারনেট পৌঁছে দেওয়ার পিছনে যথেষ্ট কৃতিত্ব রয়েছে তাঁর। এছাড়াও পৃথিবীর সবচাইতে ধনী ব্যক্তিদের তালিকাতেও রয়েছেন তিনি। আর মুকেশ আম্বানির স্ত্রী নিতা অম্বানিও (Nita Ambani) বেশ বিখ্যাত। কোটিপতি ব্যবসায়ীর বৌ হওয়ার দৌলতে তার খোঁজ নিয়েও বেশ আগ্রহী নেটিজেনরা!

দেশের  অন্যতম ধনী ব্যাসবসায়ীর স্ত্রী হওয়ায় রীতিমত রানীর মত জীবন যাপন করেন নিতা আম্বানি। এমনকি তার দৈনন্দিন জীবনের রুটিন শুনলে হয়তো ভিরমি খেতে পারেন অনেকেই। কিন্তু জানলে অবাক হবেন আজ বিয়ের পর কোটিপতির স্ত্রী হলেও একসময় সামান্য চাকরি করতেন নিতা আম্বানি। মাসে মাত্র ৮০০ টাকাই উপার্জন করতে পারতেন তিনি। তাই দিয়েই কোনো রকমে দিন কাটাতেন।

Nita Ambani wife of Mukesh Ambani

বিয়ের আগে একটি স্কুলে শিক্ষিকতার কাজ করতেন নিতা আম্বানি। সেখানে বাচ্চাদের পড়ানোর জন্য পারিশ্রমিক হিসাবে ৮০০ টাকা পেতেন। জানা যায় নিতাকে দেখে খুব পছন্দ হয়ে গিয়েছিল ধীরুভাই আম্বানির। তারপরেই ছেলের জন্য পাত্রী হিসাবে তাকে প্রস্তাব দেন। এরপরেই আমূল পরিবর্তন আসে তাঁর জীবনে।

বিয়ের প্রস্তাব দেওয়ার জন্য সোজা তাঁর বাড়িতেই হাজির হয়ে গিয়েছিলেন ধীরুভাই আম্বানি। এরপর রাজকীয়ভাবেই সম্পন্ন হয় বিয়ের অনুষ্ঠান। আর আজ পৃথিবীর অন্যতম ধনী ব্যবসায়ী মুকেশ আম্বানির স্ত্রী হওয়ার পাশাপাশি প্রায় ২.৮ বিলিয়ন ডলারের সম্পত্তির মালকিন তিনি।

Mukesh Ambani Nita Ambani Marriage

আজ থেকে ৩৭ বছর আগে আম্বানি পরিবারের পুত্রবধূ হয়েছিলেন নিতা। বিয়ের পর তিন সন্তানের জন্ম দিয়েছেন তিনি। অবশ্য এরজন্য অনেক কষ্ট করতে হয়েছে তাকে। তার দুই পুত্র সন্তান অনন্ত আম্বানি ও আকাশ আম্বানি। আর এক মেয়ে রয়েছে যার নাম ঈশা আম্বানি। মেয়ে ঈশা বর্তমানে রিলায়েন্স জিও ও রিলায়েন্স রিটেলের বোর্ড মেম্বার। আর ছেলে আকাশ ও অনন্ত দুজন রিলায়েন্স জিও ইনফোকম এ বাবা মুকেশ আম্বানির সাহায্য করেন।

বর্তমানে আম্বানি পরিবারের ঠিকানা বিশ্বের সবচেয়ে দামি আন্টালিয়াতে। সেখানে মুকেশ আম্বানি নিতা আম্বানি দুই পুত্র ও কন্যা সহ সুখে বসবাস করেন। তাদের বিশাল সম্পত্তি আর বিলাসবহুল জীবনযাপন নিয়ে হামেশাই চর্চা লেগে থাকে নেটপাড়ায়। তবে অনেকেই বিয়ের আগে নিতার মাত্র ৮০০ টাকার চাকরির খবর শুনে অবাক হয়ে যান। তবে এটা সত্যিই যে একসময় ৮০০ টাকার চাকরি করলেও আজ তিনি কয়েকশো কোটির মালকিন।

Related Articles

Back to top button