ওয়েব সিরিজবিনোদন

দর্শকদের জন্য সব করতে রাজি! পঞ্চায়েতের শুটিংয়ে ২ মাস ফুলেরা গ্রামই ছিল শিল্পীদের নিজের এলাকা

ইদানীং দর্শকদের কাছে বিনোদনের অন্যতম গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠেছে ওয়েব সিরিজ (Web Series)। আর এখন তো আমাদের দেশের সমস্ত ওয়েব সিরিজ প্রেমীদেরই পছন্দের তালিকায় প্রথমেই রয়েছে পঞ্চায়েত। বিশেষ করে সদ্য মুক্তি প্রাপ্ত পঞ্চায়েত সিজন ২ মুক্তির পর থেকে দর্শকমহলে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে। সরলতাই এই ওয়েব সিরিজের মূল ইউ এস পি।

তাই পঞ্চায়েত সিজন ২(Panchayat Season 2)-এর প্রতিটি পর্ব তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করার পর এবার পঞ্চায়েত সিজন ৩ মুক্তির অপেক্ষায় কার্যত হাপিত্যেশ করে অপেক্ষা করছেন দর্শক। শুরু থেকেই দর্শকদের বিপুল প্রশংসা পেয়ে আসছে জনপ্রিয় এই ওয়েব সিরিজটি। এই ওয়েব সিরিজের মূল সম্পদ হয়ে থাকবে সারল্যে ভরা ফুলেরা গ্রাম। তাই ইতিমধ্যেই যারা দুটি সিজনই দেখে ফেলেছেন তারা ভালোই বুঝতে পারবেন ঠিক কি কারণে এই ওয়েব সিরিজ নিয়ে সবাই এত মাতামাতি করছেন।

তবে একথা সকলেই স্বীকার করবেন প্রথম সিজনের মতো দ্বিতীয় সিজনও দেখতে বসলে হুস করে কখন যে ৮ টা এপিসোড শেষ হয়ে যায় তা সত্যিই বোঝা দায়! আর এখানেই হাজারটা ওয়েবসিরিজের ভীড়েও ভীষণ ভাবে আলাদা পরিচালক দীপককুমার মিশ্রের এই কমেডি-ড্রামা ওয়েব সিরিজটি। গত সিজনের মতো চলতি সিজনেও প্রত্যাশিতভাবেই প্রধান জি, উপপ্রধান জি, সচীব জি, বিকাশ, মঞ্জু দেবী, রিঙ্কি, সহ আরও একাধিক চরিত্রের অভিনয় মন জয় করে নিয়েছে দর্শকদের।

তাই পঞ্চায়েত সিজন ১ যে আশা জাগিয়েছিল সিজন ২ নতুন করে সেই আশা বাড়িয়ে তুলল। পঞ্চায়েত মুক্তির পর থেকেই এই ওয়েব সিরিজের একাধিক চরিত্র, এবং সংলাপের পাশাপাশি দর্শকমহলে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ছবির মতো সুন্দর ফুলেরা গ্রাম। লোকজন তো এই গ্রামকে নিয়ে এতটাই বেশি এক্সাইটেড হয়ে পড়েছেন যে তারা নিজে থেকেই এই গ্রামের ম্যাপ খুঁজে সেটাও টুইটারে রীতিমতো ভাইরাল করে দিয়েছে। ম্যাপে পঞ্চায়েত ওয়েব সিরিজের জলের ট্যাঙ্ক থেকে শুরু করে মন্দির সবকিছুই পরিস্কার দেখা যাচ্ছে।

তবে মজার বিষয় হল এই যে ওয়েব সিরিজে নির্মাতারা দেখিয়েছেন উত্তরপ্রদেশের বালিয়া জেলায় অবস্থিত এই ফুলেরা (Phulera) গ্রাম। কিন্তু বাস্তবে এই ওয়েব সিরিজের শ্যুটিং হয়েেছ অন্য রাজ্যে, অন্য গ্রামে।জানা গেছে ২০১৯ সালে ‘পঞ্চায়েত’ এবং ২০২১ পঞ্চায়েত সিজন ২ -এর শ্যুটিং হয়েছে মধ্যপ্রদেশের সেহোর জেলার মহোদিয়া (Mahodia) গ্রামে। যা সিহোর জেলা সদর থেকে মাত্র কয়েক কিলোমিটার দূরে অবস্থিত ।

প্রসঙ্গত অভিনেতা জিতেন্দ্র কুমার শ্যুটিংয়ের সময় প্রায়শই তাঁর ইনস্টাগ্রামে এই গ্রামের ছবি বেশ কিছু ছবি এবং ভিডিও শেয়ার করতেন। সেখানে , গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে লণ্ঠন, ট্যাঙ্ক, মহিষ, পশুখাদ্য এবং পশুখাদ্যের মেশিনের পাশাপাশি গ্রামের মহিলাদের সাথে পোজ দিতে দেখা গিয়েছে আবার কখনও কখনও বাচ্চাদের সাইকেল চালানোরও ছবি দেখা গিয়েছে। জানা যায় ‘পঞ্চায়েত’ তারকারা ওয়েব সিরিজের শুটিং চলাকালীন এই গ্রামে প্রায়, ২ মাস ধরে ক্যাম্প করেছিলেন। এছাড়াও শ্যুটিং চলাকালীন ক্রুদের খাবার বিক্রি, এবং বাড়ি ভাড়া দিয়ে বেশ কিছু অর্থ উপার্জন করেছিলেন মহোদিয়া গ্রামের বাসিন্দারা।

Related Articles

Back to top button