ভাইরালভিডিও

সিনেমার Spider Man ঘুরে বেড়াচ্ছে রাস্তায়! বাস্তবের এই ব্যক্তির ভিডিও তুমুল ভাইরাল নেটপাড়ায়

আজকের দিনে আমাদের দৈনন্দিন জীবনের এক অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া (Social Media)। যেখানে প্রতি মুহূর্তে আসতেই থাকে নতুন নতুন আপডেট। আর মুহূর্তে মধ্যেই সেইসব নিত্যনতুন পোস্টে বয়ে যায় লাইক, কমেন্ট, শেয়ারের বন্যা। এভাবেই নিমেষের মধ্যেই ভাইরাল হয়ে যায় বিভিন্ন পোস্ট। আট থেকে আশি সকলেই এখন বুঁদ হয়ে রয়েছেন সোশ্যাল মিডিয়ার নেশায়।

এখন ব্যাপার খানা এমন হয়ে দাঁড়িয়েছে যে জীবনে রোজকার খাওয়া দাওয়া থেকে ঘোরাঘুরি সবকিছু করাই হয় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার জন্য। তাই  নিজের রোজকার জীবনের খবর যেমন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে না জানানো অবধি শান্তি হয় না তেমনই ভার্চুয়াল বন্ধুদের হাঁড়ির খবর না জানা পর্যন্ত গোটা দিনটাই অসম্পূর্ণ থেকে যায় অনেকের। তাই রোজকার কাজের ফাঁকে মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়ায় অন্তত একবার হলেও ঢুঁ মেরে যান সকলে।

সোশ্যাল মিডিয়ার দৌলতে গোটা বিশ্ব এখন হাতের মুঠোয়। তাই এই ভার্চুয়াল মাধ্যমে যেমন পৃথিবীর নানা প্রান্তের বিভিন্ন গুরুত্বপূর্ণ খবর আমাদের চোখের সামনে ভেসে ওঠে তেমনি সোশ্যাল মিডিয়ার দৌলতে অনেকেই নিজের নিজের প্রতিভার ভিডিও (Video) পোস্ট করে থাকেন। বিশেষ করে গত বছরের লকডাউনের সময় থেকে বিষয়টা আরও বেশি নজরে আসতে শুরু করেছে।

আর এভাবেই মুহুর্তের মধ্যে হাজার হাজার লাইক, কমেন্ট, শেয়ারের মাধ্যমে ভাইরাল হয়ে যায় সেইসব ভিডিও। তেমনই মাঝে মধ্যেই স্ক্রোল করতে করতে মোবাইল স্ক্রিনে ভেসে ওঠে এমনই কয়েকটা ভিডিও যেখানে দেখা যায় একেবারে হলিউড সিনেমার কায়দায় শূন্যে ছুঁড়ে দিচ্ছে শরীর, আর এইভাবেই কখনও এই বিল্ডিং থেকে সেই বিল্ডিং দৌড়ে লাফ দিচ্ছে, আবার কখনও কোনো বিল্ডিং এর দেওয়াল ধরে অবলীলায় উঠে যাচ্ছে পরছে উপরে। বিদেশে এই ধরনের খেলাকে বলা পার্কার (Parker)।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমনই একটি ভিডিও। ভিডিওটিতে দেখা যাচ্ছে  কেউ এক রেলিং থেকে আরেক রেলিংয়ে ঝুলে ঝুলে যাচ্ছে আবার কেউ এক রেলিংয়ের ওপর দিয়ে লাফ মেরে সামনে রেলিঙে যাচ্ছে আবার কেউ বড় বিল্ডিং লাফিয়ে পার করছেন আবার কেউ বিল্ডিং এর গা ধরে উঠে পড়েছেন ওপরে। যা দেখে এক মুহূর্তের জন্য মনে পড়ে যেতে পারে ছোটো বেলায় নিজের পছন্দের সুপারহিরোদের (Super Hero) নকল করার ব্যার্থ চেষ্টার কথা।

Related Articles

Back to top button