খবরটেক নিউস

ইন্টারনেট ব্যবসায় টক্কর! মুকেশ আম্বানির মনোপলি খতম করতে এবার মাঠে নামছেন রতন টাটা

ইন্টারনেট দুনিয়াতেও এবার সম্মুখসমরে রিলায়েন্স টাটা। সূত্রের খবর, নেটপাড়ায় দেশের অন্যতম প্রধান ধনকুবের মুকেশ আম্বানির একছত্র আধিপত্য ভাঙতে উঠেপড়ে লেগেছেন টাটা গ্রুপের অন্যতম প্রধান কর্ণধার রতন টাটা। এদিকে ইতিমধ্যেই মোবাইল ইন্টারনেটের পাশাপাশি ই-কমার্সেও ফ্লিপকার্ট-অ্যামাজনকে জোর টক্কর দিচ্ছে রিলায়েন্স। কিন্তু এবার সেখানেই ভাগ বসানোর পরিকল্পনা নিয়েছে টাটা সন্স। সূত্রে খবর, টাটা সন্সের হাত ধরে বাজারে আসতে চলেছে একটি সুপার অ্যাপ যেখানে একছাতার তলাতেই মিলবে ফ্লিপকার্ট-অ্যামাজনেক মতো একাধিক ই-কমার্স পরিষেবা।

ইতিমধ্যেই এই প্রকল্পের চূড়ান্ত পর্বের কাজও শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। বর্তমানে পড়াশুনো থেকে কেনাকাটা এমনকী পরিবহন সহ দৈনন্দিন জীবনের প্রায় প্রতিটি জিনিসই এখন মাউস আর মোবাইল ক্লিকেই। আর এখানেই বাজিমাত করতে আসরে নামতে চাইছে টাটা। তবে নতুন গ্রাহক টানতে এবার খানিক ঘুরপথেই ভাবনা চিন্তা শুরু করেছে টাটা। তারই ফসল এই নয়া সুপার অ্যাপ।

এদিকে ইতিমধ্যেই সুপার অ্যাপ মেচুয়ান অ্যান্ড গ্রাব খুবই জনপ্রিয়তা অর্জন করেছে দক্ষিণ-পূর্ব এশিয়া এবং চিনে। আলিবাবার সঙ্গে চলছে সমানে সমানে টক্কর। কিন্তু এখনও ভারতের মাটিতে এই ভাবনা টাটার আগে কেউ ভাবেনি বলেই ধারণা ওয়াকিবহাল মহলের। সব কাজ ঠিক মতো চলতে থাকলে খুব শীঘ্রই টাটার এই সুপার অ্যাপ চালু হতে চলেছে বলেও টাটা সূত্রে খবর। এদিকে ইতিমধ্যেই টাটার এই অভিনব উদ্যোগে আগ্রহ দেখিয়েছে বিখ্যাত সংস্থা ওয়ার্লমার্ট। এই মার্কিন সং তৈরি হয়েছে বলে খবর। যার জেরে পরোক্ষভাবে লাভবান হতে পারে ওয়ার্লমার্ট অধীনস্থ ফ্লিপকার্টও। কিন্তু টাটার এই ভাবনার বাস্তবায়ন হলেও ভারতীয়দের মনের দরজায় তা কতটা কড়া নাড়ে এখন সেটাই দেখার।

Related Articles

Back to top button