বিনোদনসিনেমা

দীর্ঘ ৪০ বছর পর পর্দায় ফিরছেন ‘শত্রু’ সিনেমার শুভঙ্কর সন্ন্যাল রঞ্জিত মল্লিক, রইল ছবি

বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম প্রতিভাবান অভিনেতা হলেন রঞ্জিত মল্লিক (Ranjit Malllik)। দীর্ঘ অভিনয় জীবনে একাধিক জনপ্রিয় সব সিনেমায় অভিনয় করে মনোরঞ্জন করেছেন দর্শকদের। তবে বেশ অনেক দিন হল অভিনয় জগত থেকে দূরে রয়েছেন অভিনেতা। অবশেষে দীর্ঘ ৪০ বছর পর পর্দায় ফিরেছেন এই বাংলা সিনেমার শুভঙ্কর সান্যাল (Shubhankar Sannyal)। পরিচালক নিহাল দত্ত পরিচালিত, শ্যাম দাগার কাহিনী অবলম্বনে তৈরি সিনেমা ‘অপরাজেয়’ (Aparajeyo)-তে ফের একবার শুভঙ্কর সান্যাল নামেই ধরা দিতে চলেছেন অভিনেতা।

যা ইতিমধ্যেই বাংলা সিনেমার দর্শকদের মনে উস্কে দিয়েছে ‘শত্রু’ (Shotru) সিনেমার স্মৃতি। তবে শত্রু সিনেমার মতো পুলিশ অফিসার নয় এই সিনেমায় একজন সৎ,নিষ্ঠাবান আইনজীবীর চরিত্রে অভিনয় করেছেন রঞ্জিত মল্লিক।  ৪০ বছর আগে যেভাবে অন্যায়ের প্রতিবাদ করতেন আবারও সেই একই রূপে পর্দায় ফিরতে চলেছেন অভিনেতা।

আগের মতো এই সিনেমাতেও সেই শুভঙ্কর সান্যাল হয়েই কোমর থেকে বেল্ট খুলে অপরাধীদের শাস্তি দিতে দেখা যাবে অভিনেতাকে। নতুন এই সিনেমাতে রঞ্জিত মল্লিক কে দেখা যাবে একজন অবসরপ্রাপ্ত আইনজীবীর চরিত্রে। কিন্তু চারপাশের দুর্নীতি দেখে মনে মনে কিছুটা হতাশ তিনি। তবে অন্যায় দেখলে চুপ থাকতে পারেন না তিনি । তাই সেসব অন্যায়ের বিরুদ্ধেই লড়তে গিয়ে সিনেমাতে বারবার অপদস্থ হতে হয়েছে তাকে। কিন্তু হার মানেননি।

তাই  অন্যায় দেখলে আবারো গর্জে উঠবে ৪০ বছর আগের সেই শুভঙ্কর সান্যাল। প্রসঙ্গত এই সিনেমায় রঞ্জিত মল্লিকের সাথেই অভিনয় করেছেন  বাংলা সিনেমা জগতের এক ঝাঁক পরিচিত মুখ। তালিকায় রয়েছেন সাবিত্রী চট্টোপাধ্যায়, লাবনী সরকার, ফাল্গুনী চট্টোপাধ্যায় থেকে শুরু করে আরো অনেকে, জানা গিয়েছে সিনেমার পরিচালক নেহাল দত্তের সাথে রঞ্জিত মল্লিকের পরিচয় হয়েছিল ‘চাঁদের বাড়ি’ সিনেমাতে অভিনয় করার সময়।

তারপর যবে থেকেই পরিচালক নেহাল দত্ত এই সিনেমার গল্প তিনি শুনেছেন সেই থেকে তিনি ঠিক করে নিয়েছিলেন এই চরিত্রে একমাত্র অভিনয় করবেন রঞ্জিত মল্লিক। তাই বর্ষীয়ান অভিনেতা নিজে প্রথমে আপত্তি করলেও পরবর্তীকালে সিনেমার নাম আর চরিত্রের নাম শোনার পর নাকি তিনি আর আপত্তি করেনন।

Related Articles

Back to top button