বিনোদনসিরিয়াল

গদাধর বজায় রাখতে পারছেন না সেই জনপ্রিয়তা! রানিমা ছাড়া রাণী রাসমণির TRP তলানিতে

দীর্ঘ চার বছর পর সম্প্রতি শেষ হয়েছে ‘করুণাময়ী রাণী রাসমণি’ ধারাবাহিকে ‘রানি মা’ অর্থাৎ অভিনেত্রী দিতিপ্রিয়া রায়ের (Ditipriya Roy) সফর। রানিমা’র অন্তিম যাত্রা দেখানোর পরেই মন খারাপ গোটা দর্শক কূলের। আসলে গত ৪ বছর ধরে এই ধারাবাহিক যেন অভ্যেস হয়ে উঠেছিল দর্শকদের। ধারাবাহিকে বর্ণিত হয়েছে কিশোরী থেকে রাণী রাসমণির প্রজাদের মা হয়ে ওঠার গল্প, দক্ষিণেশ্বর মন্দিরে মা ভবতারিণীর প্রতিষ্ঠা এবং সবশেষে রানির জীবনাবসান।

ইতিমধ্যেই রাণীমার মৃত্যুর সাথে সাথে ধারাবাহিক থেকে বিদায় নিয়েছেন দিতিপ্রিয়া, সাথে সাথে শেষ হয়ে এসেছে ভূপাল সহ একাধিক চরিত্রের সফরও। তবে রাণীমার মৃত্যু হলেও ধারাবাহিক শেষ হয়নি। ‘রাণী রাসমণি উত্তর পর্ব’ নাম দিয়ে ধারাবাহিকে দেখানো হবে গদাধরের রামকৃষ্ণ হয়ে ওঠার গল্প। তার জীবনে আগমণ হবে মা সারদার।

রানী রাসমণি Rani Rashmoni Serial Ranima Enging scene

কিন্তু শুরুতে দর্শকদের কৌতুহল শীর্ষে থাকলেও রানীমা ছাড়া রাণী রাসমণি যেন মণি হারা ফণি। TRP রেটিং – এ এই ধারাবাহিক আগে সবসময় থাকতো এক থেকে পাঁচের মধ্যে গত সপ্তাহে তা ছিটকে গিয়ে দাঁড়িয়েছে নবম স্থানে। অনেকেই মনে করছেন দিতিপ্রিয়ার অনুপস্থিতিতেই ধারাবাহিকের এই অবনতি।

অন্যদিকে নির্মাতাদের বিশ্বাস এখনও পর্দায় আগমন হয়নি মা সারদার। অভিনেত্রী সন্দীপ্তা সেনকে দেখা যাবে সারদা মায়ের চরিত্রে। ছোট পর্দা, ওয়েব সিরিজ, কিংবা ধারাবাহিক তার জনপ্রিয়তা কোনো অংশেই কম নয়। তার দুর্দান্ত অভিনয় দর্শকদের টিভির সামনে বসিয়ে রাখতে বাধ্য করে।

ধারাবাহিকের কার্যনির্বাহী প্রযোজক অনির্বাণ মুখোপাধ্যায়ের মতে মানুষের অভ্যাস থেকে বেরোতে যেমন সময় লাগে অভ্যাস করতেও সময় লাগে। ‘‘গত চার বছর ধরে একটি মেয়ে ছোট থেকে বড় হয়েছে এই ধারাবাহিকের ছত্রছায়ায়। পাশাপাশি, রানিমার প্রতিটি ধাপ নিখুঁত ভাবে ফুটিয়ে তুলেছে পর্দায়। এই ধারাবাহিক যেমন দিতিপ্রিয়ার অভিনয়ে সমৃদ্ধ তেমনই ধারাবাহিক তাঁকে অজস্র অনুরাগী উপহার দিয়েছে। দর্শক তাই দিতিপ্রিয়ার অভাব অনুভব করছেন।’’ অনির্বাণের আরও দাবি, ‘মা সারদা’ ওরফে সন্দীপ্তা সেন ধারাবাহিকে পা রাখলেই এই শূন্যতা পূরণ হবে।

Related Articles

Back to top button