বিনোদনসিরিয়াল

মারা গেলেন রানিমা! ‘রাণী রাসমনি’ ধারাবাহিকের নামেই এবার পর্দায় ফুটে উঠবে সারদা-রামকৃষ্ণের গল্প?

রানী রাসমণি (rani rashmoni) সিরিয়ালটি বাঙালি দর্শকদের মধ্যে বেশ জনপ্রিয়। দীর্ঘ ৩ বছর ধরে দর্শকদের একইভাবে বিনোদন দিয়ে আসছে সিরিয়ালটি। সিরিয়ালে মূল চরিত্রে অনবদ্য অভিনয় করে দর্শকদের মন জিতে নিয়েছেন অভিনেত্রী দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। অল্প বয়সেই কিশোরী রানি রাসমণি থেকে বর্তমানে বয়স্কা রানিমাও চরিত্রে দিতিপ্রিয়ার অনবদ্য অভিনয় মুগ্ধ করেছে দর্শকদের।

কিন্তু রানীমার পর্ব এবার শেষ হতে চলেছে সিরিয়ালে। গল্প অনুযায়ী জীবনের শেষ সময়ে এসে গিয়েছে রাণীমার। রানী রাসমনির ঐতিহাসিক কাহিনীও একই কথা বলে। মাঝে লকডাউনের কারণে কিছুদিন ব্যাহত হয়েছিল সিরিয়ালের সম্প্রচার। তবে ঐতিহাসিক কাহিনীর সাথে তাল মিলিয়ে ইতিমধ্যেই সিরিয়ালের রানীমার শেষ সময়ের পর্ব দেখানো শুরু হয়ে গিয়েছে।

সম্প্রতি জি বাংলার তরফে রানী রাসমণি সিরিয়ালে রানী মার অন্তিম সময়ের কিছু খন্ড দৃশ্য শেয়ার করা হয়েছে। যেখানে দেখা দেখা যাচ্ছে বিছানায় শুয়ে যন্ত্রণায় কাতরাচ্ছেন রানীমা সাথে শ্বাস নিতেও সমস্যা হচ্ছে। মথুরের চোখে রাণীমার এই দৃশ্য দেখা যাচ্ছে না তাই সে ডাক্তার ডাকতে যেতে চাইছে। কিন্তু রাণীমা তাকে ডাক্তার বৈদ্য ডাকতে মানা করছেন।

কারণ মা ভবতারিণী রাণীমাকে নিজের কাছে আসার জন্য আহ্বান জানিয়েছেন। এরপরেই রাণী মা বুঝতে পেরেছেন যে তাঁর জীবনের অন্তিম সময় নিকট এসে গিয়েছে। রানী রাসমণি সিরিয়ালে রানীমাকেই দেখা যাবে না এই কথা ভেবেই মন খারাপ হয়ে গিয়েছে দর্শকদের।

কিন্তু দর্শকদের জন্য সুখবর এই যে রানিমার মৃত্যু হলেও ধারাবাহিক এগোবে। রানির মৃত্যুর পরে দক্ষিণেশ্বর মন্দিরের বাকি ইতিহাস তুলে ধরা হবে। দেখানো হবে সারদা মা এবং গদাধরের জীবন কাহিনী। তবে ধারাবাহিকের নাম কী হবে সেই প্রসঙ্গে অভিনেতা সৌরভ সাহা ওরফে পর্দার গদাধর জানান , হয়ত নামে কিছুটা পরিবর্তন হবে। তবে খোলসা করে কিছুই জানাননি অভিনেতা।

তার বক্তব্য, ‘‘এক জন মানুষ মারা গেলেও তাঁর কর্মকাণ্ডগুলো থেকে যায়। রাসমণির জন্য বাঙালির উত্তরণ, সমাজে সর্বধর্ম সমন্বয় ঘটেছে। সে সব ভুলে গেলে তো ধারাবাহিক এগোবে না। একটা ধারাবাহিক শুরু হয়েছে যাঁর গল্প দিয়ে, যাঁর নামে, তা মুছে দেওয়া যাবে না ধারাবাহিক থেকে।’’

Related Articles

Back to top button