বিনোদনসিরিয়াল

বর্ণবৈষম্য দন্ডনীয় অপরাধ হওয়া উচিত! বিস্ফোরক পর্দার ‘রাঙা বৌ’ শ্রুতি দাস

দীর্ঘ দেড় বছরপর জি বাংলার নতুন সিরিয়াল ‘রাঙা বৌ’ (Ranga Bou)-এর হাত ধরে টেলিভিশনের পর্দায় কামব্যাক করলেন জনপ্রিয় টেলি অভিনেত্রী শ্রুতি দাস (Shruti Das)। স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘দেশের মাটি’ (Desher Mati)-র পর এটাই হতে চলেছে শ্রুতির তৃতীয় সিরিয়াল। মনের মতো চরিত্র না পেয়ে বেশ অনেকদিন লাইট,ক্যামেরা, অ্যাকশন এর দুনিয়া নিজেকে দূরেই রেখেছিলেন অভিনেত্রী।

জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘ত্রিনয়নী’-র পর আরও একবার নতুন করে জুটি বাঁধতে চলেছেন শ্রুতি  দাস এবং গৌরব রায়চৌধুরী (Gourab Roychowdhury)। নতুন সিরিয়ালে কামব্যাক করে শুরু থেকেই দারুন উচ্ছসিত অভিনেত্রী। নতুন সিরিয়ালে শ্রুতি অভিনীত চরিত্রের নাম পাখি (Pakhi)। গ্রামের পাখি বাড়ি বাড়ি গিয়ে বিয়ের কনে সাজায়।

Gourab Roychowdhury opens up about his upcoming new serial Ranga Bou

সিরিয়ালের প্রোমো দেখে আগেই জানা গিয়েছে গ্রামের মেয়েদের বিয়ের কনে সাজালেও নিজের বিয়েতেই সাজার সুযোগ পাবে না পাখি। সিরিয়ালে শ্যামবর্ণের পাখির সাথেই বিয়ে হবে সুদর্শন গৌরবর্ণের কুশের। তবে সিরিয়ালের এই পাখির সাথে ঠিক কতটা মিল রয়েছে শ্রুতির? এ প্রসঙ্গে সম্প্রতি জি ২৪ ঘন্টার সাথে এক সাক্ষাৎকারে মুখ খুলেছিলেন অভিনেত্রী।

শ্রুতি বলেছেন একটা সময় ছিল যখন শ্রুতির মধ্যেই পাখি ছিল। কিন্তু শ্রুতি জানিয়েছেন আগের থেকে তিনি এখন বেশ ক্লান্ত। অভিনেত্রীর কথায় ‘পাখি শ্রুতির থেকে অনেকটা ছোট। তাই পাখি যে বয়সটায় আছে, ঐ বয়সটায় শ্রুতিকে ফিরে যেতে হয়েছে। চেষ্টা করছি, ঐ নিষ্পাপ অন্তরটা তুলে ধরার’। প্রসঙ্গত সিরিয়ালের মতো বাস্তব জীবনেও গায়ের রঙের জন্য একসময় অনেক কটূক্তির মুখে পরেছিলেন শ্রুতি।

Gourab Roy Chowdhury Shruti Das starrer Ranga Bou promo is on air on Zee Bangla

তাই এদিন শ্রুতির কাছে প্রশ্ন রাখা হয়েছিল ‘রাঙা বৌ’-তেও কি বর্ণ বৈষম্যের গল্প আছে? উত্তরে অভিনেত্রী জানিয়েছেন ‘না এখানে বর্ণ বৈষম্যের গল্প নেই। তবে এখানে মনের সৌন্দর্যকে গুরুত্ব দেওয়ার গল্প রয়েছে’। এই সিরিয়ালের মধ্যে দিয়ে অন্তরের সৌন্দর্যের বার্তা দেওয়ার কথা জানিয়েছেন শ্রুতি। উলেখ্য এদিন বর্ণবৈষম্য প্রসঙ্গে শ্রুতি জানিয়েছেন ‘বর্ণবৈষম্য যদি দন্ডনীয় অপরাধ হয়ে যায় তাহলে এই বর্ণবৈষম্য করে নেতিবাচক কমেন্ট করা, অপমান করা, বডি শেমিং করা নিশ্চিহ্ন হয়ে যাবে। সেটা এখন নেই। সেটা হলে এগুলো বন্ধ হয়ে যাবে’।

Related Articles

Back to top button